সারাদেশ

সুনামগঞ্জে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন দুই করোনা রোগী

সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন করোনাভাইরাসে আক্রান্ত ২ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সোমবার সুনামগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সুস্থ হওয়া রোগীরা হচ্ছেন জেলার দোয়ারা উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের চণ্ডীপুর গ্রামের এক সৌদি প্রবাসীর স্ত্রী (৩৫)। অপরজন জেলার বিশ্বম্ভরপুর উপজেলার পুরানগাঁওয়ের বাসিন্দা।

গত ১৩ এপ্রিল করোনায় আক্রান্ত ওই যুবক ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকাবস্থায় সুনামগঞ্জে পালিয়ে আসেন। ঢাকা থেকে তথ্য পেয়ে গত ১৫ এপ্রিল রাতে বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ স্থানীয় আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় করোনা আক্রান্ত ওই রোগীকে উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালের আইসোলেশনে প্রেরণ করেন।

জানা যায়, গত ১২ এপ্রিল সুনামগঞ্জের দোয়ারাবাজার জেলার দোয়ারা উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের চণ্ডীপুর গ্রামের এক সৌদি প্রবাসীর স্ত্রীর (৩৫) সর্বপ্রথম করোনাভাইরাস পজিটিভ সনাক্ত হয়। পরে তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে আইসোলেশনে ভর্তি করা হয়।

ঢাকা থেকে পালিয়ে আসা ওই যুবক বলেন, ‘মনের মধ্যে একটি ভীতি কাজ করায় আমি পালিয়ে আসি। কিন্তু ডাক্তাররা আমাকে ঠিকই খুঁজে বের করেন। আমি এখন সুস্থ। আমার মতো ভুল কেউ করবেন না। করোনায় আক্রান্ত হলে অবশ্যই হাসপাতালে চিকিৎসা নিতে হবে। আমি নতুন জীবন ফিরে পেয়েছি। সবাইকে একটি কথাই বলবো করোনাভাইরাসে আক্রান্ত হলে ভয় পাবেন না, নিয়ম মেনে চললে ইনশাআল্লাহ সুস্থ হবেন।’

উল্লেখ্য,জেলায় মোট ১৫ জন করোনা আক্রান্ত রোগীর মধ্যে দুইজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তবে এখনও জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ জন। কারণ ঢাকা থেকে করোনা আক্রান্ত হয়ে পালিয়ে আসা যুবকের গণনা হবে ঢাকা জেলার মধ্যে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button