আন্তঃবিশ্ববিদ্যালয় প্রযুক্তি প্রতিযোগিতায় সেরা ডুয়েট ঢাবি এমইউ

আন্তঃবিশ্ববিদ্যালয় প্রযুক্তি প্রতিযোগিতায় সেরা ডুয়েট ঢাবি এমইউ

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) আন্তঃবিশ্ববিদ্যালয় প্রযুক্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় রেস অব ভিক্টরি বিভাগে ডুয়েটের ‘ডুয়েট রাইজিং স্টারস’, স্পিড ব্যাটেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ডিইউ পোলারিস’, প্রজেক্ট শোকেসে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ‘মাল্টিপারপাস ড্রোন’ ও টেকনোলজি আইডিয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ওয়ারিয়র্স অব ড্রোন’ দল চ্যাম্পিয়ন হয়েছে। এ ছাড়া ইঞ্জিনিয়ারিং অলিম্পিয়াডে প্রথম হয়েছেন ডুয়েটের শিক্ষার্থী রাকিবুল ইসলাম।

ডুয়েটের শহীদ আহসান উল্লাহ মাস্টার অডিটরিয়ামে ‘ডুয়েট টেকফেস্ট’ শীর্ষক সম্প্রতি এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দিনব্যাপী এ প্রযুক্তি উৎসবে ৩৫টিরও বেশি বিশ্ববিদ্যালয়ের সাত শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

পাঁচটি বিভাগে বিভক্ত এ প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় রানারআপ হয়েছে যথাক্রমে ডুয়েটের ‘ডুয়েট রোবো জিব্যাক’ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘রোবো সেপিয়েন্স’, ডুয়েটের ‘ডুয়েট এমএইচকে’ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ডিইউ সেপটিকনস’, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ‘ফার্ম ইন এভরি হোম’ ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ‘সিকিরিউড ইউ’, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির ‘টেকনোক্র্যাটস’ ও ‘ইকুইলিব্রিয়াম’ দল।

এ ছাড়া ইঞ্জিনিয়ারিং অলিম্পিয়াডে দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন ডুয়েটের মোহাম্মদ পারভেজ ও সুজন আহমেদ।

জাতীয় পর্যায়ে প্রকৌশল-প্রযুক্তি ও উদ্ভাবনে শিক্ষার্থীদের উৎসাহিত করতে এ প্রতিযোগিতার আয়োজন করে ডুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ ও ডুয়েট রোবটিক্স ক্লাব।

মন্তব্য নেই

উত্তর