এভারজবস এবং লামুডি বাংলাদেশ যৌথভাবে শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে “কনকুয়্যার ইওর ক্যারিয়ার” শীর্ষক...

এভারজবস এবং লামুডি বাংলাদেশ যৌথভাবে শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে “কনকুয়্যার ইওর ক্যারিয়ার” শীর্ষক একটি ক্যারিয়ার ওয়ার্কশপ আয়োজন করেছে

বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৭- শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে এভারজবস এবং লামুডি বাংলাদেশের যৌথ আয়োজনে অনুষ্ঠিত হলো একটি ক্যারিয়ার ওয়ার্কশপ। ওয়ার্কশপটি “কনকুয়্যার ইওর ক্যারিয়ার” এর ২০ তম সংস্করণ। সদ্য গ্রেজুয়েটদের চাকুরি বাজার সম্পর্কে প্রয়োজনীয় তথ্য, ইন্টারভিউ টিপস, কমিউনিকেশন স্কিলস, সিভি রাইটিং ইত্যাদি ছিল ওয়ার্কশপ টির মূল আকর্ষণ।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পরিচালনা পরিষদ থেকে ওয়ার্কশপটি ব্যাপক প্রশংসিত হয়েছে। ২০০ এর বেশি শেষ বর্ষের শিক্ষার্থী্রা ওয়ার্কশপটিতে স্বতস্ফুর্ত ভাবে অংশগ্রহন করে। বিখ্যাত স্পিকার যেমন; শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মো.প্রফেসর সিকান্দার আলি,  ড.পরিমল কান্তি বিশ্বাস, ডীন, স্নাতকোত্তর স্টাডিজ এবং প্রফেসর ড.মো.নজরুল ইসলাম,   শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় গবেষণা বিভাগের পরিচালক; এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লামুদি বাংলাদেশ লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক অ্যানি মারিয়া   হ্যারম্যানস এবং আলবেরতো রাসকাল্লা এভারজবস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার এবং ব্যবস্থাপনা পরিচালক।

লামুডি বাংলাদেশ এর সহ প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক অ্যানি মারিয়া হ্যারম্যানস তার আন্তর্জাতিক এবং বাংলাদেশে কাজ করার অভিজ্ঞতা তুলে ধরেন এবং শিক্ষার্থীদের গাইডলাইন দিয়েছেন যে কিভাবে তাদের কর্ম জীবনে সাফল্য অর্জন করা যায়।“ ওয়ার্কশপটিতে অংশগ্রহনকারী শিক্ষার্থীরা অতি শীঘ্রই তাদের কর্ম জীবনে প্রবেশ করতে যাচ্ছে। যদি আপনি আপনার চাকুরি জীবনের প্রথম ধাপ “ইন্টারভিউ” তে সাক্সেসফুল হয়ে কোন  প্রতিষ্ঠানের জন্য কাজ শুরু করতে পারেন, তাহলে আপনি অনেক অভিজ্ঞতা অর্জন করতে পারেন একটি সফল ক্যারিয়ার গড়ার জন্য।

“এই ওয়ার্কশপের মাধ্যমে বাংলাদেশে ফ্রেশ এবং সদ্য গ্রেজুয়েটরা চাকুরির বাজার এবং পদ্ধতি নিয়ে পরিপুর্ণ ধারণা পাবে। চাকুরি প্রার্থীদের নতুন কর্ম জীবনের সূচনা এবং শীর্ষস্থানীয় কোম্পানিগুলোর হায়ারিং ম্যানেজারদের ইন্টারভিউ টেকনিক গুলো সম্পর্কে ধারণা দিয়ে সাহায্য করা এই ওয়ার্কশপের অন্যতম লক্ষ্য।“ বলেছেন আলবেরতো রাসকাল্লা, এভারজবস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার এবং ব্যবস্থাপনা পরিচালক।

শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে এর প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মো.প্রফেসর সিকান্দার আলি এই ওয়ার্কশপে অংশগ্রহনকারী সকলকে ধন্যবাদ জানিয়ে সমাপ্তি ঘোষনা করেন।