রাবি সায়েন্স ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

রাবি সায়েন্স ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

রাবি করেসপন্ডেন্ট: রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের প্রতিষ্ঠার তৃতীয় বার্ষিকী উদযার্ষিকী উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয় তারা।

বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহার উদ্বোধনে অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ আমিনুল ইসলাম, বিশেষ অতিথি রাজশাহী জেলা ডেপুুটি কমিশনার ও জেলা ম্যাজিস্টেট মো. হেলাল মাহমুদ শরীফ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস, সায়েন্স ক্লাবের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি জহুরুল ইসলাম মুন, হিডওয়ের রাজশাহী ডিভিশনের প্রধান পল আহমেদ ও ইউসিসি ও ওরাকল বিসিএস এর রাজশাহী শাখার সহকারী পরিচালক শরিফুল ইসলাম সুজন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, দেশ ও জাতির জন্য কল্যাণের দায়িত্ব তোমাদেরই। তোমাকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার এখনই সময়। সামনে বিশাল কন্টকাকীর্ণ পথকে মাড়িয়ে দেশের উচ্চ স্থান গুলো তোমাকে দখল করতে হবে। সে লক্ষে প্লাটফর্ম হিসেবে কাজ করবে বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব।

এর আগে বিশ্ববিদ্যালয় ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীকে বরণ, ফ্লাশ মোব, সায়েন্স কুইজ প্রতিযোগিতা, ক্রেস্ট প্রদান ও সাংস্কৃতিক সন্ধ্যা। পরে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কৃত তুলে দেওয়া হবে।
ক্লাবের সভাপতি নূর ই ইসরাকের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আহসান হাবীব অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

বৃটিশ কাউন্সিল (প্রজেক্ট হেডওয়ে) , ইউসিসি ও ওরাকল বিসিএস এর সৌজন্যে অনুষ্ঠানটি পরিচালিত হয়।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৯ আগস্ট জহুরুল ইসলাম মুনের হাত ধরেই আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে সংগঠনটি।