ফ্রী’তে আইটি সেমিনার নিয়ে দ্যা সফট কিং এর “ক্যারিয়ার ইন আইটি”

ফ্রী’তে আইটি সেমিনার নিয়ে দ্যা সফট কিং এর “ক্যারিয়ার ইন আইটি”

“দ্যা সফট কিং” আইটির উদ্যোগে ১৭’ই জুন ঢাকায় একটি অভিজাত কমিউনিটি সেন্টারে “ক্যারিয়ার ইন আইটি” শীর্ষক একটি সেমিনার এবং ইফতার পার্টির আয়োজন করা হয়। সেমিনার’টিতে আইটি বিষয়ক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন বক্তারা। সেমিনার’টিতে বিডিওয়েবআইটি, হোস্টক্ল, এমআরএস আইটির প্রধান নির্বাহীরা উপস্থিত ছিলেন।
এই সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে “দ্যা সফট কিং” এর প্রধান নির্বাহী রিফায়েত রিফাত বলেন “ যখন আমাদের সময় থাকে তখন সামর্থ্য থাকেনা, যখন সামর্থ্য থাকে তখন ইচ্ছে থাকেনা, আর যখন সময় এবং ইচ্ছে দুটোই থাকে তখন আর সুযোগ থাকেনা। তাই আমরা দেরী না করে আমাদের ইচ্ছাটাকে বাস্তবে  রুপ দেয়া শুরু করে দিয়েছি, আমাদের ইচ্ছে আছে প্রতি ২-৩ মাস পর পর একটি করে ফ্রী আইটি বিষয়ক সেমিনার আয়োজন করার যেখানে সকল প্রযুক্তি প্রেমি মানুষ জানতে এবং শিখতে পারবে, বিভিন্ন বিষয়ে কিছু ধারনা পাবে। আমরা চাই আমাদের সাথে দেশের অন্যান্য প্রতিষ্ঠান গুলো এগিয়ে আসুক, আমরা সবাই যদি চেষ্টা করি তাহলে দেশের জন্য ভালো কিছু করতে পারবো বলে আশা রাখি। ”
প্রায় ৭’টি সেশন নিয়ে টানা ৫ ঘণ্টার সেমিনার’টি ছিল সকল প্রকার প্রযুক্তি প্রেমীদের জন্য সম্পূর্ণ ফ্রী। অন্যদের সফলতায় অনুপ্রাণিত হয়ে অনেকেই আইটি তে ক্যারিয়ার বানানোর যুদ্ধে নেমে পরেন। “ক্যারিয়ার ইন আইটি” শীর্ষক সেমিনারটিতে বক্তারা আইটি তে ক্যারিয়ার গড়ার কিছু সহজ বিষয় নিয়ে আলোচনা করেন। সফলতার পথে অনেক বাধা আসে, সেই বাঁধাকে কিভাবে জয় করা যায় সে বিষয়েও বক্তারা আলোকপাত করেন। সেমিনারে অংশগ্রহণ কারীদের জন্য ছিল কুইজের আয়োজন। সেমিনার শেষে কুইজের সঠিক উত্তর দাতাদের মাঝে পুরস্কার তুলে দেয়া হয়।

মন্তব্য নেই

উত্তর