কোটা সমস্যার সমাধান রাইট ট্র্যাকে : ওবায়দুল কাদের

কোটা সমস্যার সমাধান রাইট ট্র্যাকে : ওবায়দুল কাদের

কোটা সমস্যার সমাধান সঠিক পথেই আছে বলে জানিয়েছেন পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার সেতু কর্তৃপক্ষের কার্যালয় সেতু ভবনে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাটের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন কাদের।

এ সময় কোটা সংস্কার আন্দোলন সমস্যার ইতিবাচক সমাধানের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী। তিনি বলেন, ‘কোটা সমস্যার সমাধানে সরকার এখন একেবারে রাইট ট্র্যাকে আছে। এখানে ফর্মালি একটা কমিটি গঠন করা হয়েছে কেবিনেট সেক্রেটারির নেতৃত্বে। এই কমিটি খোঁজ খবর নিচ্ছে, অন্যান্য দেশেরও তথ্য উপাত্ত সংগ্রহ করছে। আমার মনে হয় বিষয়টা দ্রুত এগিয়ে যাচ্ছে।’

কোটা সংস্কার আন্দোলনকারীদের উদ্দেশ করে ওবায়দুল কাদের আরো বলেন, ‘আমি শুধু কোটা সংস্কার আন্দোলনে যারা আছে তাদের অনুরোধ করব ধৈর্য ধরার জন্য। প্রধানমন্ত্রী যে স্টেপ নিয়েছেন এই পদক্ষেপের প্রতি আস্থা রেখে আরেকটু ধৈর্য ধরতে অনুরোধ করব।’

এ ছাড়া দুই দেশের সম্পর্ক উন্নয়নের বিভিন্ন বিষয় ছাড়াও আলোচনায় আসন্ন তিন সিটি নির্বাচন এবং জাতীয় নির্বাচনের বিষয়টিও উঠে আসে। বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের প্রযোজনীয়তার কথা যুক্তরাষ্ট্র বারবার বলবে বলে জানান রাষ্ট্রদূত বার্নিকাট।

বিএনপি নেতাদের সাম্প্রতিক বক্তব্যের কথা তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের বলেন, বিএনপি জাতীয় নির্বাচনে অংশ নেবে। তবে বিএনপিকে নির্বাচনে নিয়ে আসতে আওয়ামী লীগ আগ বাড়িয়ে কোনো ব্যবস্থা নেবে না বলেও জানান তিনি।