লক্ষাধিক টাকা ক্ষয়-ক্ষতি ...

লক্ষাধিক টাকা ক্ষয়-ক্ষতি কালিহাতীতে পীরের বাড়ি ভাংচুর।। থানায় অভিযোগ

শুভ্র মজুমদার, কালিহাতী(টাঙ্গাইল)প্রতিনিধি ঃ টাঙ্গাইলের কালিহাতীতে নূর হোসেন নামে এক পীরের বাড়ি ভাংচুর করেছে কিছু অসাধু ব্যাক্তি। এতে লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতির ঘটনা ঘটেছে।এ বিষয়ে ১২ আগস্ট শণিবার নূর হোসেন বাদী হয়ে কালিহাতী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।  গস্ট শুক্রবার দুপুরে জুম্মার নামাজ শেষে কালিহাতী উপজেলার কুর্ষাবেনু এলাকায় এ ঘটনা ঘটে।অভিযোগের ভিত্তিতে জানাযায়, উপজেলার গোহালিয়া বাড়ি ইউনিয়নের কুর্ষাবেনু এলাকার পীর নূর হোসেনের বাড়ি-ঘর ভাংচুর করেছে ওই এলাকার কিছু অসাধু ব্যাক্তি।
নূর হোসেন বাংলাদেশ তরিকত ফেডারেশনের টাঙ্গাইল জেলা কমিটির সন্মানিত সদস্য। তিনি তার বাড়িতে শরিয়ত-মারফত ও ইসলামীক বিষয়ে আলোচনা করার জন্য একটি বৈঠক খানা করেছেন। প্রতি বছর তিনি কর্তৃপক্ষের অনুমতি নিয়ে তার বাড়িতে বাৎসরিক একটি মিলাদ মাহফিলের আয়োজন করে থাকেন। কিন্তু এলাকার কিছু কতিপয় অসাধু ব্যাক্তি তার কাজের প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছে এবং তার বিরুদ্ধে নানা রকম মিথ্যা গুজব রটিয়ে এলাকার সহজ সরল মানুষদের মধ্যে ক্ষোভের সৃষ্টি করে আসছে। তারই জেরে শুক্রবার জুম্মার নামাজ শেষে গোহালিয়া বাড়ি ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল আবুল হোসেন (৫০) ও বিয়ারা দাখিল মাদ্রাসার সুপার শাহজাহান কবির এদের নেতৃত্বে ওই এলাকার আওয়াল মুন্সি (৩২), আবু তালেব (৪৫), হাশেম (৪০), আমিনুর (২৬), সাইফুল ইসলাস (৩০), মুনমুন (২৫), হাফিজুর রহমান (২২), মোখলেছ (২৮), শাহজাহান (৪০), মোতালেব হোসেন (২৬), রফিকুল ইসলাম (৩৫), মাহবুব (৪০), ছানোয়ার (৪২), নোমান (২০), আব্দুর রাজ্জাক (৫০) সহ আরও ১৬০-১৭০ জন লোকজন নিয়ে বেআইনী ভাবে তার বাড়ি-ঘর ভাংচুর করে এবং নগদ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় ৯ লক্ষ টাকার ক্ষতি সাধন করে। এবং বাড়ির মহিলাদেরকেও তারা এলোপাথারি ভাবে কিল ঘুষি ও লাথি মেরে শরীরের বিভিন্নস্থানে জখম করে।

এ বিষয়ে কালিহাতী থানায় নূর হোসেন একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের সময় বাংলাদেশ তরিকত ফেডারেশন টাঙ্গাইল জেলার সভাপতি বাইমান আবু বকর সিদ্দিকীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত থেকে কালিহাতী থানার অফিসার ইনচার্জ মীর মোশাররফ হোসেনের সাথে কথা বললে, তিনি বিষয়টি সুষ্ঠ তদন্ত সাপেক্ষে ন্যায় বিচারের প্রতিশ্র“তি দেন বলে জানা গেছে।

মন্তব্য নেই

উত্তর