লালপুরে ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ

লালপুরে ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ

লালপুর (লালপুর) প্রতিনিধি ঃ নাটোরের লালপুরে ঘুর্ণিঝড়ের আঘাতে আড়বাব ও লালপুর ইউনিয়নের ক্ষতিগ্রস্থ ২শ ৩৯ পরিবারের মাঝে বুধবার ১১ অক্টোবর ত্রাণ বিতরণ করেছে প্রশাসন।
দুপুরে লালপুর উপজেলার আড়বাব ইউনিয়নের রঘুনাথপুর উচ্চ বিদ্যালয় ও লালপুর ইউনিয়নের মোমিনপুর মাজার শরীফ মাদ্রাসা চত্বরে উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলামের সভাপত্বিতে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন। বিশেষ অতিথি ছিলেন, এডিসি ড: চিত্র লেখা নাজনীন, লালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনর রশিদ পাপ্পু, সহকারী কমিশনার (ভূমি) আবু তাহির, জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা আলাউদ্দীন, লালপুর থানার ওসি (তদন্ত) তৌহিদুল ইসলাম, আব্দুলপুর তদন্ত কেন্দ্রের অফিসার ইনচার্জ আকবর আলী, আড়বাব ইউপি চেয়ারম্যান ইসাহক আলী, লালপুর ইউপি চেয়ারম্যান আবু বকর সিদ্দিক পলাশ  প্রমূখ।
আড়বাব ইউনিয়নে ১৭৯ ও লালপুর ইউনিয়নে ৬০ টি ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ৩০ কেজি করে চাউল বিতরণ করা হয়। অধিক ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে অতি দ্রুত ঢেউ টিন বিতরণ করা হবে বলে জেলা প্রশাসক শাহিনা খাতুন জানান। তিনি গ্রামের মধ্যে গিয়ে ক্ষতিগ্রস্থ ঘরবাড়ী পরিদর্শন করেন ও লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টর্নোডোর আঘাতে আহতদের দেখেন ও চিকিৎসার খোজ খবর নেন।
উল্লেখ্য- ১০ অক্টোবর মঙ্গলবার লালপুর উপজেলার ১১টি গ্রাম ঘুর্ণিঝড়ের আঘাতে ক্ষতিগ্রস্থ হয়। এতে প্রায় কয়েক শতাধিক পরিবার ক্ষতিগ্রস্থ হয়। ঘুর্ণিঝড়ের আঘাতে কয়েক হাজার গাছপালা, কয়েকটি বৈদ্যুতিক খুটি ভেঙ্গে যায় এবং ধান, আখসহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়। এ ঘটনায় ২০ জন আহত হয়। আহতদের মধ্যে ৬ জন লালপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
আকস্মিক এ ঘটনায় অনেক পরিবার স্কুলের বারান্দায় ও খোলা আকাশের নিচে বসবাস করছেন।

মন্তব্য নেই

উত্তর