জাতীয়রাজনীতিলিড নিউজ

এ মাসেই দখলমুক্ত হবে ঢাকা উত্তরের সব ফুটপাত : মেয়র

কালের কণ্ঠ অনলাইন : সেপ্টেম্বর মাসেই ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন সব এলাকার ফুটপাত দখলমুক্ত হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, আগামী ২০ তারিখ থেকে ফুটপাত দখলমুক্তের কার্যক্রম শুরু হবে। এছাড়া শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে রবিবার থেকে চিরুনি অভিযান শুরু হবে বলেও জানান তিনি।

আজ শনিবার বনানীর চেয়ারম্যান বাড়ি এলাকায় শহীদ জায়ান চৌধুরী খেলার মাঠ উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করে তিনি এ কথা বলেন।

আগামী ২০ সেপ্টেম্বর (শুক্রবার) থেকে ডিএনসিসির সব ফুটপাত থেকে অবৈধ স্থাপনা সরিয়ে রাজধানীবাসীর চলাচল উপযুক্ত করা হবে জানিয়ে মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কর্মকাণ্ডকে সাধুবাদ জানিয়েছেন।

রাজধানীর বিভিন্ন এলাকায় ২৪টি পার্ক উন্নয়নের কাজ চলছে। সেগুলো আগামী মাস অর্থাৎ অক্টোবর থেকে উন্মুক্ত করা শুরু হবে জানিয়ে এসব পার্কে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার অনুরোধ জানান তিনি।

শ্রীলঙ্কার বোমা হামলায় নিহত জায়ান চৌধুরীর নামে বনানীর চেয়ারম্যান বাড়ি পার্কটি উন্নয়নে ৫ কোটি ১৯ লাখ টাকা ব্যয় হচ্ছে। এতে খেলার মাঠ ও ক্রিকেট পিচ, ইন্টারনাল ও এক্সটারনাল ওয়াকওয়ে, শিশুদের জন্য পৃথক প্লেইং জোন, মাঠ ম্যানেজমেন্ট অফিস, পাবলিক টয়লেট, পৃথক চেঞ্জিং রুম, সিটিং অ্যারেঞ্জমেন্ট বা বেঞ্চ ও ক্রিকেট নেট অনুশীলন ব্যবস্থা করা হচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button