সারাদেশ

মনিরামপুরের এসিল্যান্ড বৃদ্ধ দিনমজুরদের যা করলেন !

কেশবপুর যশোর প্রতিনিধি: কেশবপুর যশােরের মণিরামপুরে মাস্ক না পরায় শুক্রবার ( ২৭ মার্চ ) বিকেলে ভ্রাম্যমাণ আদালতে তিন বৃদ্ধকে কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখার ঘটনা ঘটেছে৷ নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ( ভূমি ) সাইয়েমা হাসান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন । তিনি কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখার ছবি মােবাইলে ধারণ করেন রাতে এ ছবি সামাজিক যােগাযােগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালােচনার ঝড় ওঠে ।

জানা যায় , করােনাভাইরাস মােকাবিলায় জনসমাগম নিয়ন্ত্রণে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ( ভূমি ) সাইয়েমা হাসানের নেতৃত্বে শুক্রবার বিকেল থেকে ভ্রাম্যমাণ আদালত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালায় বিকেল সাড়ে ৫টার দিকে চিনাটোলা বাজারে অভিযানের সময় ভ্রাম্যমাণ আদালতের সামনে পড়েন প্রথমে পড়েন  দুই বৃদ্ধ, এরমধ্যে একজন বাইসাইকেল চালিয়ে আসছিলেন অপরজন রাস্তার পাশে বসে কঁাচা তরকারি বিক্রি করছিলেন । তবে তাদের মুখে মাস্ক ছিল না ‘ এ সময় পুলিশ ওই দুই বৃদ্ধকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে , সাইয়েমা হাসান শাস্তি হিসেবে তাদের কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখেন ।

শুধু তাই নয় , এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজেই তার মােবাইল ফোনে এ চিত্র ধারণ করেন । এছাড়া পরবর্তীতে অপর এক ভ্যান চালককে অনুরূপভাবে কান ধারিয়ে দাঁড় করিয়ে রাখেন শুক্রবার বিকেল থেকে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত । এ ঘটনায় সামাজিক যােগাযােগ মাধ্যমে তিব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে । এসময় সাথে থাকা ইউপি চেয়াম্যান মনিরুজ্জামান মনির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন এলাকাবাসীরা অনেকে তাদের দুজনের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি করেন । এ ব্যাপারে কথা বলার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট সায়েমা হাসানের ফোনে একাধিকবার কল দিয়ে বন্ধ পাওয়া গেছে । তবে এর আগে বিষয়টি স্বীকার করে মণিরামপুরের সাংবাদিকদের তিনি বলেছেন , এ ঘটনায় তিনি বিব্রত৷ ভুল হয়ে থাকলে ক্ষমাপ্রার্থী তিনি ৷

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button