আন্তর্জাতিক

ইসরো প্রধানের কান্না নিয়ে বিভাজন সোশাল মিডিয়ায়

চাঁদ ছুঁতে তখন আর মাত্র ২.১ কিলোমিটার বাকি। উৎকণ্ঠার প্রহর গুনছিল ইসরো। বেঙ্গালুরুর স্পেস সেন্টারে যেন সমস্ত আশা-আশঙ্কা ভিড় করেছে সে সময়। সমস্ত দুর্ভাবনাকে সত্যি করে, আচমকা মুন ল্যান্ডার বিক্রমের সঙ্গে সাময়িক ভাবে ভূপৃষ্ঠের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এত কাছে এসে প্রথম প্রচেষ্টায় সাফল্য না পাওয়া। সাময়িক ভাবে স্বপ্নভঙ্গের বেদনায় আবেগ আর ধরে রাখতে পারেননি ইসরো প্রধান কে শিবন। প্রধানমন্ত্রীর বুকে মাথা রেখে কেঁদে ফেলেন তিনি। সোশাল মিডিয়ায় মুহূর্তে ভাইরাল হওয়া সেই ভিডিয়ো নিয়েই তরজায় মেতেছেন নেটিজেনরা।

প্রাথমিক ভাবে লক্ষ্যভেদ না হওয়ায়, শিবনের হাউ হাউ করে কান্না নিয়ে সোশাল মিডিয়ায় কেউ তীব্র ব্যঙ্গে বিঁধেছেন ইসরো চেয়ারম্যানকে। কেউ আবার তাঁর পাশে দাঁড়িয়েছেন। সব মিলিয়ে এই ঘটনায় দ্বিধা বিভক্ত নেটিজেনরা।

শিবনের কান্না নিয়ে টুইটে খোঁচা দেন রাজনৈতিক বিশ্লেষক গৌরব পান্ধি। তিনি লেখেন, ‘কে শিবনের থেকে আরও পরিণত আচরণ আশা করেছিলাম। তাঁর মতো পদমর্যাদার এক জন মানুষ এমন শিশুর মতো কাঁদছেন এটা আমার কাছে খুব বোকা বোকা মনে হয়েছে। কর্মস্থলে কান্না অপেশাদারের মতো কাজ।’ শিবনকে লক্ষ্য করে গৌরবের এমন ব্যঙ্গ অবশ্য তেমন সমর্থন কুড়োতে পারেনি। বরং, এর উল্টো মতটাই তুলে ধরেছেন অনেকে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button