আন্দোলনে সফল হওয়ার অভিজ্ঞতা নেই খালেদার: তোফায়েল

আন্দোলনে সফল হওয়ার অভিজ্ঞতা নেই খালেদার: তোফায়েল

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, খালেদা জিয়া আন্দোলন করে অভিজ্ঞতা অর্জন করেছেন; কিন্তু এ পর্যন্ত যত আন্দোলন করেছেন, কোনো আন্দোলনেই সফলতা অর্জন করতে পারেননি। পৃথিবীর সব দেশেই ক্ষমতাসীন দলের অধীনে নির্বাচন হয়ে থাকে এবং আগামী সংসদ নির্বাচনও হবে বর্তমান ক্ষমতাসীন দলের অধীনে।

মঙ্গলবার দুপুরে জেলা পরিষদ হলরুমে ভোলা জেলা আওয়ামী লীগ আয়োজিত বর্ধিতসভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


তোফায়েল আহমেদ বলেন, ২০১৩ সালে জ্বালাও-পোড়াও, নিষ্পাপ শিশুকে অগ্নিদগ্ধ, পুলিশকে হত্যা ও মানুষের ঘরবাড়ি জ্বালিয়ে দিয়ে তিনি (খালেদা জিয়া) ব্যর্থ হয়েছেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বানচাল করতে ৫০০ স্কুল জ্বালিয়ে দিয়েছেন, ৪ জন প্রিসাইডিং অফিসার ও ২৪ জন পুলিশ হত্যা করেছেন। এমনকি নিরীহ মানুষকে হত্যা করেও খালেদা জিয়া সফল হননি।

তিনি বলেন, ২০১৫ সালে ৯০ দিন হরতাল-অবরোধের নামে তিনি নৈরাজ্য সৃষ্টি করে ব্যর্থ হয়েছেন। সে আন্দোলনে খালেদা জিয়া বলেছিলেন- শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত তিনি ঘরে ফিরে যাবেন না। কিন্তু শেখ হাসিনা ঠিকই সফলতার সঙ্গে রাষ্ট্র পরিচালনা করে যাচ্ছেন। আর তিনি আদালতে গিয়ে আত্মসমর্পণ করে পরাজিত হয়ে ঘরে ফিরেছেন।

বর্ধিতসভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, জেলা পরিয়দ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, ভোলা পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

মন্তব্য নেই

উত্তর