রাবিতে ডীন নির্বাচনে হলুদ প্যানেলের সংখ্যাগরিষ্ঠতা

রাবিতে ডীন নির্বাচনে হলুদ প্যানেলের সংখ্যাগরিষ্ঠতা

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) ডীন নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ^াসী ও প্রগতিশীল শিক্ষক সমাজের পক্ষ থেকে হলুদ প্যানেল থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছেন। মোট ৯টি অনুষদের মধ্যে ৫টিতেই জয় পেয়েছেন তারা। অন্যদিকে ৪ অনুষদে জয় পেয়েছেন জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ^াসী শিক্ষক গ্রুপ সাদা দলের প্রার্থীরা। সোমবার বিকেলে বিজনেস স্টাডিজ অনুষদের নির্বাচিত ডীন ড এম হুমায়ূন কবীর এ তথ্য নিশ্চিত করেছেন।
হলুদ প্যানেল থেকে যারা ডীন নির্বাচিত হয়েছেন তারা হলেন, আইন অনুষদে ড এম আহসান কবীর, বিজ্ঞান অনুষদে ড এম খলিলুর রহমান খান, বিজনেস স্টাডিজে ড এম হুমায়ূন কবীর, জীব ও ভূ-বিজ্ঞানে ড এম নজরুল ইসলাম, চারুকলা ড. সিদ্ধার্থ শঙ্কর তালুকদার।
প্রসঙ্গত, ৯ টি অনুষদের ডীন, প্রাধ্যক্ষ, অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, প্রভাষকদের মধ্য থেকে একজন করে সদস্য নিয়ে) ৫জন সিন্ডিকেট সদস্য, (৩ জন সহযোগী অধ্যাপক ও সহযোগী অধ্যাপক ব্যতীত তিনজন শিক্ষকসহ) ৬ শিক্ষককে নিয়ে শিক্ষা পরিষদ, ফাইন্যান্স কমিটির একজন শিক্ষক প্রতিনিধি, পরিকল্পনা ও উন্নয়ন বিষয়ে ১ জন শিক্ষক প্রতিনিধি, সিনেটের ৩৩ জন এবং শিক্ষক সমিতির ১৫ জন প্রতিনিসিহ মোট ৭০টি পদের নির্বাচন অনুষ্ঠিত হবে।
এদিকে মোট ৭ ক্যাটাগরির নির্বাচন হওয়ার কথা থাকলেও প্রতিবেদনটি লেখা পর্যন্ত বাকি ৬টি নির্বাচনী ফলাফল প্রকাশিত হয়নি।