টি-টুয়েন্টিতে চার হাজার রানের মাইলফলক সাকিবের

টি-টুয়েন্টিতে চার হাজার রানের মাইলফলক সাকিবের

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু হওয়ার আগেই দুইটি মাইলফককের কাছাকাছি ছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের অন্যতম সেরা বিজ্ঞাপন সাকিব আল হাসান। টি-টুয়েন্টি ক্রিকেটে পঞ্চম বোলার হিসেবে ক্যারিয়ারে ৩০০ উইকেট থেকে গতকাল সাকিব ছিলেন চার উইকেট দূরে। আর ক্যারিয়ারে চার হাজার রানের মাইলফলক থেকে মাত্র ২০ রান দূরে ছিলেন এ অলরাউন্ডার। যদিও গতকাল শনিবার রাতে তিনি ছুঁয়েছেন একটি মাইলফলক।

২০১১ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত সাকিব ছিলেন কলকাতা নাইট রাইডার্সের সদস্য। ২০১২ ও ২০১৪ সালে দলটি আইপিএল শিরোপা জিততে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার। তবে এবছর তাকে ছেড়ে দেয় দলটি। সাকিবকে কিনে নেয় সানরাইজার্স হায়দ্রাবাদ। নতুন দলের হয়ে তৃতীয় ম্যাচেই সাকিবের পুরনো দল কলকাতার মুখোমুখি হন সাকিব। অলরাউন্ড পারফরম্যান্সে দলকে ৫ উইকেটের জয় এনে দিয়েছেন এই ৩১ বছর বয়সী।

বল হাতে তিনি ২১ রান খরচায় ২ উইকেট পেয়েছেন। যা ভূমিকা রেখেছে কলকাতাকে ১৩৮ রানে বেঁধে ফেলতে। এরপর ব্যাট হাতে তার ২৭ রানের ইনিংস দলকে নিয়ে গেছে জয়ের পথে। এই ইনিংস খেলার পথেই রেকর্ড গড়েছেন সাকিব। ব্যাট হাতে যখন নামেন ক্যারিয়ারের চার হাজার রান পূর্ণ হতে তার প্রয়োজন ছিল ৮ রান। আন্দ্রে রাসেলকে চার মেরে এই মাইলফলক স্পর্শ করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।