“বন্ধুত্বের জন্য ফুটবল” এই স্লোগানকে সামনে রেখে গাজপ্রম ২১১টি দেশ ও অঞ্চলের...

“বন্ধুত্বের জন্য ফুটবল” এই স্লোগানকে সামনে রেখে গাজপ্রম ২১১টি দেশ ও অঞ্চলের শিশুদের একত্রিত করার লক্ষ্যে ১৫ ফেব্রুয়ারি, ২০১৮ মস্কোতে একটি ওপেন লটারির আয়োজন করেছে।

Football for Friendship F4F Football 4 Friendship Open Draw 2018 Moscow 13. February 2018 AGT Communications Agency photos: Jasper Ehrich Fotografie for AGT Communications Agency www.jasper-ehrich.de

“বন্ধুত্বের জন্য ফুটবল” এই স্লোগানকে সামনে রেখে গাজপ্রম ২১১টি দেশ ও অঞ্চলের শিশুদের একত্রিত করার লক্ষ্যে আজ ১৫ ফেব্রুয়ারি, ২০১৮ মস্কোতে একটি ওপেন লটারির আয়োজন করেছে। এই প্রোগ্রামটি আন্তর্জাতিক শিশুদের একটি সামাজিক প্রোগ্রাম যা গাজপ্রম কোম্পানি দ্বারা পরিচালিত হয়ে থাকে। এই কোম্পানি ফিফা ও বিশ্বকাপ রাশিয়া ২০১৮ এর অফিসিয়াল পার্টনার। তরুণ প্রজন্মের সাথে বিভিন্ন সংস্কৃতি ও জাতীয়তার এবং সহকর্মীদের মাঝে বন্ধুত্ব, সমতা, শান্তি ও সম্মান তুলে ধরা এই প্রোগ্রামের লক্ষ্য। ২০১৮ সালে ” বন্ধুত্বের জন্য ফুটবল” প্রোগ্রামে ২১১ টি দেশ ও অঞ্চল অংশগ্রহণ করছে। এই আসরের চূড়ান্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হবে ৮ থেকে ১৫ জুন, ২০১৮ রাশিয়ার মস্কোতে। ওপেন লটারিতে ৩২ টি আন্তর্জাতিক বন্ধুত্বপূর্ণ দল গঠন করা হয়েছে। সেই সাথে প্রতিটি দেশের তরুণ ফুটবল খেলোয়াড় ( গোলরক্ষক, ডিফেন্ডার, মিডফিল্ডার বা স্ট্রাইকার) নির্ধারণ করা হয়েছে।
” বন্ধুত্বপূর্ণ ফুটবল নীতি” ব্যবহার করে দল গঠিত হয়েছে যা হল- বিভিন্ন জাতীয়তার ক্রীড়াবিদ, বিভিন্ন লিঙ্গ এবং বিভিন্ন শারীরিক সক্ষমতার ক্রীড়াবিদগণ খেলায় এই দলে খেলবেন। খেলোয়াড়দের বয়স ১২ বছর হতে হবে। প্রতিটি আন্তর্জাতিক দল ১৪-১৬ বছরের প্রশিক্ষিত তরুণ কোচ দ্বারা প্রশিক্ষিত করা হবে। সারা বিশ্বের ৫,০০০ এর অধিক মিডিয়া অনুষ্ঠানটি সম্প্রচার করবে। এফফোরএফ আন্তর্জাতিক শিশু প্রেস সেন্টারে রয়েছে ১২ বছর বয়সী তরুণ সাংবাদিক।
সারা পৃথিবীতে নিজ দেশের শান্তি, বন্ধুত্ব ও সমতার রাষ্ট্রদূত হবার জন্য অংশগ্রহণকারীদের মাঝে নির্বাচন শুরু হয়ে গিয়েছে। পরিবেশগত উদ্যোগের জন্য “বন্ধুত্বের জন্য ফুটবল” আসরের ৩২টি আন্তর্জাতিক বন্ধুত্বপূর্ণ দলের নামকরণ করা হয়েছে পৃথিবীরে সকল দেশের বিলুপ্তপ্রায় প্রাণীর নাম অনুসারে। বিভিন্ন দেশের তরুণ রাষ্ট্রদূতগণ ওপেন লটারিতে অংশগ্রহণ করেছে।
জাহারবাদজুক(রাশিয়া), রানকি সুই(চীন), জুয়ান মানুয়েল পিনোলাসিলভেইরা( উরুগুয়ে), লিলিয়া মাতসুমোতো( জাপান), অনন্যা কাম্বোজ ( ভারত), ক্রিস্টোফার সোয়াহমেনসাহ(ঘানা)।
পিজেএসসি গাজপ্রমের পরিচালনা পরিষদের চেয়ারম্যান মিস্টার ভিক্টোর জুবকোভ, ফিফার জেনারেল সেক্রেটারি মিস ফাতমা সামৌরা, রাশিয়ার ফিগার স্কেটার এবং অলিম্পিক চ্যাম্পিয়ন মিস এডেলিনা সোতনিকোভা, দুইবারের মতো ইউরোপিয়ান হুইলচেয়ার রাগবির চ্যাম্পিয়ন রাশিয়ার মিস্টার ইউরি কামেনেতস, পৃথিবীরে ফুটবল কিংবদন্তি মিস্টার মারকো ভান বাসতেনাদ ” বন্ধুত্বের জন্য ফুটবল ” প্রোগ্রাম এর অংশগ্রহণকারীদের জন্য সমর্থনের বাণী প্রদান করেছেন।https://www.youtube.com/user/FOOTBALL4FRIENDSHIP .

Media contacts:
Teresa Rodrigues- +91 9987541572, teresa@torquemail.com
Akash Verghese- +91 9702013458, akash@torquemail.com

F4F2018@FootballforFriendship.com
www.gazprom-football.com