সুন্দরী নাতালিয়ার কারণে হেরেছে রাশিয়া

সুন্দরী নাতালিয়ার কারণে হেরেছে রাশিয়া

রাশিয়া বিশ্বকাপে গ্যালারি মাতানো সমর্থকদের মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় রুশ সুন্দরী নাতালিয়া নেমচিনোভা। রাশিয়ার পতাকা হাতে, দেশের জার্সি গায়ে গ্যালারিতে তার উপস্থিতি মানে দর্শকদের আলাদা বিনোদন। রাশিয়ার প্রায় প্রতিটি ম্যাচেই গ্যালারিতে ছিলেন তিনি। তবে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে রাশিয়া বনাম ক্রোয়েশিয়া ম্যাচে ক্যামেরায় খুঁজে পাওয়া যায়নি এই লাস্যময়ীকে। আর সেই কারণে আবারও আলোচনায় তিনি।

আন্তর্জাতিক গণমাধ্যমে খবর, ৪৮ বছর পর টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছিল রাশিয়া। সব ম্যাচেরই সাক্ষী ছিলেন নাতালিয়া। কিন্তু শনিবারের ম্যাচে ক্যামেরার লেন্স তাকে খুঁজে পায়নি। আর সেই দিনই বিশ্বকাপ থেকে ছিটকে গেল তার দেশ। বিষয়টা কাকতালীয় হলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই বলছেন, নাতালিয়া শুধু রাশিয়ার হটেস্ট ফ্যানই নন, লাকিয়েস্টও বটে। তাই তো তার গরহাজিরে জয়ের মুখই দেখা হল না রাশিয়ার। অর্থাৎ ‘লেডিলাক’ ফাঁকি দিতেই বিপাকে পড়তে হল রুশদের।

নাতালিয়ার মাথায় মুকুট ও মিষ্টি হাসি দিয়ে মন ভুলিয়েছিলেন ফুটবলপ্রেমীদের। সোশ্যাল মিডিয়ায় রাতারাতি তারকায় পরিণত হয়েছিলেন। কিন্তু কেন তিনি শেষ আটের ম্যাচ দেখতে এলেন না? সে উত্তর এখনও মেলেনি। তিনি আদৌ অনুপস্থিত ছিলেন কি না, তাও জানা যায়নি। তবে নাতালিয়ার অনুস্থিতিতেই যেন হ্যাপি এন্ডিং হল না রাশিয়ার। আর রুশদের বিদায়ের সঙ্গে তাকে দেখার আশাও ছাড়তে হল দর্শকদের।