চট্টগ্রাম বিভাগসারাদেশ

চট্টগ্রামে ভেজাল খাদ্য তৈরির কারখানা সিলগালা-জরিমানা

চট্টগ্রাম প্রতিনিধি: ভেজাল মৎস খাদ্য উৎপাদন করায় চট্টগ্রাম নগরীর নতুন ব্রীজ সংলগ্ন চাক্তাই এলাকার সিএফসি ফিস ফুড নামের একটি মৎস্য কারখানা সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি কারখানাটিকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।
শনিবার (২৫ জুলাই) সন্ধ্যায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক অভিযান চালিয়ে কাখানাটিকে সিলগালা ও জরিমানা করেন।

জেলা প্রশাসন জানায়, কারখানার নাম সিএফসি ফিস ফুড হলেও কারখানার মালিক মৎস্য খাদ্য উৎপাদন করে এমন কিছু কোম্পানির নাম সর্বস্ব বস্তা দিয়ে তার নিজস্ব খাদ্য বাজারজাত করে আসছে। দেখা যায়- নাহার এগ্রো, নারিশ ফিশ, কোয়ালিটি ফিড, ক্যপ্সি বাংলা, মেগা ফিড, আর আর ফিড, মিট ক্যাটল ফিড ও ফ্রেশ ফিড লসহ প্রায় ৩০টিরও বেশি কোম্পানির বস্তায় দীর্ঘদিন ধরে তার পণ্য সরবরাহ করে আসছে সিএফসি ফিস ফুড নামের কারখানাটি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন” সিএফসি ফুড মৎস্য খাদ্য উৎপাদন করতে মৎস্য অধিদপ্তর থেকে লাইসেন্স নেয়নি। অথচ অনুমোদন ছাড়া মৎস খাদ্য উৎপাদন,  বিক্রি, লেভেলিং এবং মজুদ নিষিদ্ধ। এমনকি পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রের প্রয়োজনও হয়। যা ব্যতিরেকে কারখানাটির কার্যক্রম পরিচালিত হচ্ছিল।

এদিকে, শনিবার (২৫ জুলাই) বিকালে নগরীর বহদ্দারহাট বাজারে চিংড়িতে জেলি পুশ করার কারনে দুই মাছ ব্যাবসায়ীকেও ৩ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি বিপুল পরিমান চিংড়ি মাছ ও আফ্রিকান মাগুর মাছ জব্দ করে ধ্বংস করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button