খেলা

পেনাল্টি মিস করে স্ত্রীকে দুষলেন গ্রিজম্যান!

ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে নিজেদের মাঠে শনিবার রাতে আলবেনিয়াকে উড়িয়ে দিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ফ্রান্স।শনিবার রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ৪-১ গোলে জিতে প্রতিযোগিতাটির গতবারের রানার্সআপরা।

ওই ম্যাচে পেনাল্টি মিস নিয়ে রসিকতা করে গ্রিজম্যান জানান, আমার স্ত্রী ইরিকা এদিন পেনাল্টি নষ্টের কারণ। আমার স্ত্রী নিশ্চয়ই এই ম্যাচটা দেখেনি। সে ম্যাচটি দেখলে হয়ত পেনাল্টি মিস হত না।’

গ্রিজম্যানের আরো জানান, ‘ম্যাচে গোল করতে আমার তেমন সমস্যা হয় না। কিন্তু পেনাল্টিতে আমি সাবলীল নই। এটা বড় ভুল, যার পুনরাবৃত্তি হওয়া ঠিক হবে না। এটা নিয়ে আমাকে আরো খাটতে হবে।’ম্যাচের অষ্টম মিনিটে প্রথম এগিয়ে নেন কোমান। রাফায়েল ভারানের ডিফেন্স চেরা পাস ধরে অফ-সাইডের ফাঁদ ভেঙে ছোট ডি-বক্সের সামান্য বাইরে থেকে বাঁ পায়ের নিচু শটে গোলরক্ষককে ফাঁকি দেন বায়ার্ন মিউনিখের এই মিডফিল্ডার।

২৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জিরুদ। বাঁ প্রান্ত দিয়ে লুকা এরনঁদেজের ক্রস থেকে বল পেয়ে প্লেসিং শটে জালে জড়ান চেলসির এই ফরোয়ার্ড।

প্রথমার্ধের শেষ দিকে এরনঁদেজ ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় স্বাগতিকরা। স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন আতলেতিকো মাদ্রিদ ছেড়ে বার্সেলোনায় আসা ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান।

৬৮তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে ফ্রান্সের জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন কোমান। বাঁ প্রান্ত দিয়ে গ্রিজমানের ক্রসে ছোট ডি-বক্সের ঠিক বাইরে থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন ২৩ বছর বয়সী এই ফুটবলার।

৮৫তম মিনিটে জাতীয় দলে নিজের অভিষেকেই জালের দেখা পান ইকোনে। ফরাসিরাও ছুটতে থাকে বড় জয়ের পথে। শেষ মিনিটে পেনাল্টি থেকে একটি গোল শোধ করে আলবেনিয়া।

গ্রুপের অন্য ম্যাচে মলদোভাকে ৩-০ গোলে হারিয়েছে আইসল্যান্ড। অ্যান্ডোরার বিপক্ষে ১-০ গোলে জিতেছে তুরস্ক। পাঁচ রাউন্ড শেষে সমান ১২ করে পয়েন্ট ফ্রান্স, তুরস্ক ও আইসল্যান্ড। গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে আছে ফরাসিরা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button