চাঁপাইনবাবগঞ্জে মিডিয়াকর্মীদের সাথে জেলা প্রশাসকের মতবিনিমিয়

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষে প্রয়োজনীয় করণীয় ও নির্বাচনকালীন সময়ে জেলায় সম্ভাব্য প্রস্তুতি বিষয় নিয়ে স্থানীয় সংবাপত্রের সম্পাদক, জেলার বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীদের সাথে মতবিনিময় করেছেন জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা এ.জেড.এম নূরুল হক।

শনিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি এমরান ফারুক মাসুম, সাধারণ সম্পাদক ও ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, সাপ্তাহিক সোনামসজিদের সম্পাদক মোহা. জোনাব আলী, সাংবাদিক নাসিম মাহমুদ, হোসেন শাহনেওয়াজসহ অন্যরা।

উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম তাজকির উজ জামান, সদর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. আলমগীর হোসেন, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব মাহবুবুল আলম, সাংবাদিক আলমগীর কবির কামাল, আলহাজ্ব মো. নাইমুল হক, রফিকুল আলম, রবিউল ইসলাম ডলার, ফারুক আহমেদ, মো. মোরসালিন, মো. ইসাহাক আলী, রবিউল টুটুল, সহ স্থানীয় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা।

মতবিনিময়কালে জেলা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য নির্বাচনকালীন সময়ে সুস্থ পরিবেশ রাখা, মাদক ব্যবসায়ী ও মাদকের মূল হোতা, বৈধ অস্ত্র জমা, অবৈধ অস্ত্র উদ্ধার, চিহ্নিত এলাকায় নজরদারী বাড়ানো, প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেয়া এবং সকল মিডিয়াকর্মীদের আন্তরিক সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার এ.জেড. এম নূরুল হক বলেন, নির্বাচনী প্রচারণায় বিভিন্ন অনিয়নের বিষয় মিডিয়াকর্মীরা তুলে ধরলেও কোন প্রার্থীর কাছ থেকে লিখিত বা মৌখিক কোন অভিযোগ পায়নি। নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ ২২টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দেয়ালে পোষ্টার লাগানো, প্রতীকের আকৃতি বড় করাসহ বিভিন্ন অভিযোগে প্রার্থীদের ৩৩ হাজার টাকা জরিমানা করেছেন।

তিনি বলেন অবৈধ অস্ত্র ও মাদক বন্ধে জেলার সকল বিট খাটাল বন্ধ করে দেয়া হবে। মিডিয়াকর্মীসহ অন্যদের নির্বাচনী আচরণবিধি বিষয়ে প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের কাছে নির্বাচন কমিশনের নির্দেশনা পৌছে দেয়া হয়েছে। বহিরাগতদের জেলায় প্রবেশ ও নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ার বিষয়ে কঠোর ব্যবস্থা নেয়ার কথাও জানান জেলা প্রশাসক। জেলা প্রশাসক আরও জানান, নির্বাচনী ফলাফল প্রকাশের জন্য সংশ্লিষ্ট সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে নির্বাচনী ফলাফল ঘোষণা কেন্দ্র করা হবে এবং ৩টি সংসদীয় আসনের জন্য জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচনী ফলাফল ঘোষণা কেন্দ্র স্থাপনের সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সকল মিডিয়াকর্মীসহ জেলাবাসীর আন্তরিক সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক।

সক/তৌহিদ