নাটোর-৩ আসনে লড়ছেন যারা

সিংড়া (নাটোর)প্রতিনিধি: একাদশ সংসদ নির্বাচনে নাটোর-৩ সিংড়া সংসদীয় আসনে প্রার্থী ৫জন। সারাদেশের ন্যায় সিংড়াতেও বইছে নির্বাচনী আমেজ। প্রার্থীরা প্রতীক বরাদ্দের পরই শুরু করেছে ভোটের প্রচারণা। আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ অন্য দলের মনোনীত প্রার্থীরা প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

সিংড়া উপজেলা নিয়ে গঠিত নাটোর-৩ আসনে নৌকার প্রার্থী আইসিটি প্রতিমন্ত্রী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. জুনাইদ আহমেদ পলক, ধানের শীষ প্রার্থী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক দাউদার মাহমুদ, এবং লাঙলের প্রার্থী উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক প্রকৌশলী আনিসুর রহমান। এ আসনে বিকল্প ধারার প্রার্থী মঞ্জুরুল আলম হাসু ও ইসলামী আন্দোলন থেকে নির্বাচন করছেন শাহ মোস্তফা ওয়ালিউল্লাহ সেলিম।

নব্বইয়ের রাজনৈতিক পটপরিবর্তনের পর ১৯৯১ সালের নির্বাচন থেকে শুরু করে ২০০১ সালের নির্বাচন পর্যন্ত প্রতিটি নির্বাচনে জয়লাভ করেন বিএনপি ও জামায়াতে ইসলামীর প্রার্থীরা। ২০০৮ সালের নির্বাচনে বিএনপির দূর্গে আঘাত হানে আওয়ামী লীগ।

১৯৯১ সালে এম.পি হোন জামায়াতে ইসলামীর আবু বক্কর, ১৯৯৬ ও ২০০১ সালে বিএনপির অধ্যাপক কাজী গোলাম মোর্শেদ। কিন্তু ২০০৮ সালের নির্বাচনে ভোটের হিসাব পাল্টে যায়। সেইবার ঝলক দেখান আওয়ামী লীগের তরুণ নেতা এডভোকেট জুনাইদ আহমেদ পলক। সর্বশেষ ২০১৪ সালের ৫ই জানুয়ারির নির্বাচনে বিএনপি জোট নির্বাচনে না আসায় ওয়ার্কার্স পার্টির মিজানুর রহমানকে হারিয়ে পলক বিজয়ী হন এবং সিংড়ার ইতিহাসে প্রতিমন্ত্রী হিসেবে মন্ত্রীসভায় প্রথম নাম লেখান।

সক/তৌহিদ