‘মিস কালচার ওয়ার্ল্ডওয়াইড’ জয় করেছে বাংলাদেশি মেয়ে

গত ১৬ ডিসেম্বর জিম্বাবুয়েতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় এই আয়োজন। যেখানে অংশ নেয় বিশ্বের ৫০টি দেশ। সাংস্কৃতিক বৈচিত্র্যতা নিয়ে আয়োজিত এ প্রতিযোগিতায় অন্যদের হারিয়ে বিজয়ী হন বাংলাদেশের প্রিয়তা।
 
প্রিয়তা এখন জিম্বাবুয়েতে অবস্থান করছেন। এদিকে মুকুট জয়ের পর প্রিয়তা ফেসবুকে একটি পোস্টও দিয়েছেন। সেখানে লেখেন, ‘সৌন্দর্য কী? আমার মনে পড়ে ছোটবেলায় আমাকে অনেকে কালো মেয়ে, খাটো মেয়ে বলে অপমান করতো। এর বিপরীত রূপ পাওয়াটাই কি সৌন্দর্য? আসলে সৌন্দর্যের কোনও সংজ্ঞা নেই। আমি আমার এই অর্জনে সত্যি খুশি।’
জিম্বাবুয়ের জাতীয় ব্র্যান্ডিং ও বিনিয়োগ ফার্ম প্রথমবারের মতো এই প্রতিযোগিতার আয়োজন করেছিল। মূলত বৈশ্বিকভাবে সংস্কৃতির আদান-প্রদানের জন্যই এ উদ্যোগ।
প্রিয়তা ২০০৮ সালে প্রতিষ্ঠা করেছেন ‘দ্য ফ্ল্যাগ গার্ল’ নামের একটি নেটওয়ার্ক। এ নেটওয়ার্ক কাজ করছে দেশ ও বিদেশের নারীদের নিয়ে। তবে নেটওয়ার্কের সদস্যদের মধ্যে নারী-পুরুষ সবাই আছেন।
বর্তমানে সদস্য সংখ্যা ১ হাজার ৩০০। ৫০ শতাংশ সদস্য বাংলাদেশি। অন্য ৫০ শতাংশ সদস্যদের বাস বিশ্বের বিভিন্ন দেশ। এরই কার্যক্রম হিসেবে বাংলাদেশের লাল-সবুজ পতাকা নিয়ে দেশ বিদেশ ঘুরে বেড়িয়েছেন প্রিয়তা।