শিবগঞ্জ সীমান্তে গানপাউডার ও আগ্নেয়াস্ত্র উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ সীমান্তের তারাপুর মাঠ এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও গানপাউডার উদ্ধার করেছে চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি সদস্যরা। মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক সোয়া ১০টার দিকে পরিত্যক্ত অবস্থায় ১টি পিস্তল, ২টি ম্যাগজিন, ১টি ওয়ান সুটার পিস্তল, ১১ রাউন্ড গুলি এবং ৫ কেজি ৫’শ গ্রাম গানপাউডার উদ্ধার করা হয়।

চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল সাজ্জাদ সরোয়ার পিএসসি’র পাঠানো এক প্রেসনোটে জানানো হয়, মঙ্গলবার দিবাগত রাতে নায়েব সুবেদার মোঃ আহাদ আলীর নেতৃত্বে মাসুদপুর বিওপির একটি টহল দল সীমান্ত পিলার ৪/৫-১ এস এবং ৪/৬-এস এর মাঝামাঝি ২০ গজ বাংলাদেশের অভ্যন্তরে জেলার শিবগঞ্জ উপজেলার তারাপুর মাঠ এলাকায় বিশেষ অভিযান চালায়। এসময় ভারত থেকে ৩ জন অজ্ঞাত ব্যক্তি বাংলাদেশে প্রবেশ করার চেষ্টা করলে বিজিবি তাদের ধাওয়া করে। চোরাকারবারীরা তাদের হাতে থাকা একটি ব্যাগ ফেলে পালিয়ে যায়।

পরে ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে ১টি পিস্তল, ২টি ম্যাগজিন, ১ টি ওয়ান সুটার পিস্তল, ১১ রাউন্ড গুলি এবং ৫ কেজি ৫’শ গ্রাম গান পাউডার উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৩ লাখ ২২ হাজার ২’শ টাকা। উদ্ধারকৃত অস্ত্র গোলাবারুদ শিবগঞ্জ থানায় জমা দেয়া হয়েছে।

সক/তৌহিদ