সারাদেশ

চেকআপ ছাড়া লুকিয়ে বিশ্ববিদ্যালয় হলে ইতালি ফেরত যুবক, দুই ছাত্রসহ ৬ জন কোয়ারেন্টিনে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একটি আবাসিক হল থেকে ইতালি ফেরত একজনসহ করোনাভাইরাসের সংক্রমণের আশঙ্কায় চার বহিরাগতকে উদ্ধার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার (১৫ই মার্চ) দিবাগত রাত ২টায় তাদের উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডি। পরে, বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রসহ ছয়জনকে চট্টগ্রামের ফৌজদারহাট আইসোলেশন সেন্টারে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে৷

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শহীদ আব্দুর রব হলের ৩২০ নম্বর কক্ষ থেকে তাদের উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ছয়জন হলেন: ব্রাক্ষণবাড়িয়ার কসবা উপজেলার ইতালি ফেরত দস্তগীর হোসাইন মাহফুজ, ব্রাক্ষণবাড়িয়া সদরের সিরাজুম মুনির দুর্জয়, কুমিল্লা মেডিক্যাল কলেজের শিক্ষার্থী সাইফুল ইসলাম ও ইব্রাহিম খলিল। এদিকে ওই কক্ষে থাকতেন চবির উদ্ভিদবিদ্যা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র শাহনেওয়াজ রানা ও একই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের জয়।

প্রক্টোরিয়াল বডি আরও জানায়, গত ৫ই মার্চ ইতালি থেকে ফেরেন দস্তগীর হোসাইন মাহফুজ নামে ওই যুবক। বিমানবন্দরের কোনো চেকআপ না করিয়ে সরাসরি বিশ্ববিদ্যালয়ে চলে যান তিনি। তার সঙ্গে আসে নিজ এলাকার আরও তিন বন্ধুরা। তারা সাজেক ভ্রমণের জন্যই মূলত চট্টগ্রাম এসেছিলো। বিগত বেশ কিছুদিন ধরে বিশ্ববিদ্যালয়ের আবদুর রব হলের ওই কক্ষে অবস্থান করছিলেন তারা। আর তাদের নিয়ে আসেন শাহনেওয়াজ নামে বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী। রবিবার রাতে খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিযাল বডি তাদের উদ্ধার করে তাৎক্ষণিক কোয়ারেন্টিনে পাঠায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মুনিরুল হাসান বলেন, তাৎক্ষণিকভাবে ওই ছয়জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছ। যে শিক্ষার্থী তাদের বিশ্ববিদ্যালয়ের হলে নিয়ে এসেছে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। সবাইকে নিজেদের স্বার্থে সচেতন থাকতে হবে বলেও জানান তিনি।

ফৌজদারহাট বক্ষব্যাধী হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো ছয়জনকে পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। তাদের আগামী ১৪ দিন কোয়ারেন্টিনে রাখা হবে।

সূত্রঃ ডিবিসি নিউজ

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button