জাতীয়লিড নিউজ

করোনার কারণে সীমিত করা হল মুজিব বর্ষের আয়োজন,আসছেন না বিদেশি অতিথিরা

বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে মুজিব বর্ষের ১৭ মার্চের আয়োজন সীমিত করা হয়েছে। যতোটা সম্ভব জনসমাগম পরিহার করে উদযাপন চলবে দেশব্যাপী। অন্যান্য কর্মসূচি চলমান থাকবে।

রোববার (৮ মার্চ) রাতের রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উদযাপন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল অবদুল নাসের চৌধুরী।

এর আগে সন্ধ্যায় গণভবনে জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটি এবং জাতীয় বাস্তবায়ন কমিটির বৈঠক হয়। জাতীয় কমিটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বঙ্গবন্ধুর আরেক কন্যা শেখ রেহানার উপস্থিতিতে সেই সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

সংবাদ সম্মেলনে ড. কামাল অবদুল নাসের চৌধুরী বলেন, করোনা ভাইরাসের কারণে বর্তমানে যে বিশ্ব পরিস্থিতি সেটিকে বিবেচনায় এনে, আপনারা জানেন জননেত্রী শেখ হাসিনা জনস্বাস্থ্যের বিষয়টাকে সবচেয়ে বেশি গুরুত্ব দেন, জনকল্যাণের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শেখ রেহানা বলেছেন যে, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে জনগণ যাতে কষ্ট না পায়। বঙ্গবন্ধু সারাজীবন জনগণের কল্যাণের জন্য রাজনীতি করেছেন।

তিনি বলেন, জনসমাগম পরিহার করে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠান চলবে। আমরা বছরব্যাপী অনুষ্ঠানমালা তৈরি করেছি। ১৭ মার্চের যে অনুষ্ঠান এবং সারাদেশে যে অনুষ্ঠানগুলো হবে সেগুলোতে বড় ধরণের জনসমাগম পরিহার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর (মুজিববর্ষ) উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেয়ার কথা ছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক, কম্বোডিয়ার প্রধানমন্ত্রী সামদেক হুন সেন, ইউনেস্কোর সাবেক মহাসচিব ইরিনা বোকোভাসহ বেশ কয়েকজন বিদেশি অতিথির।

এছাড়া কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তের থাকার বিষয়েও আলোচনা চলছিল।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button