ঐক্যফ্রন্টের কিছু নেতার চিকিৎসা প্রয়োজন

অনলাইন ডেস্ক:  নির্বাচন নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের সংলাপের দাবির তীব্র সমালোচনা করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি ঐক্যফ্রন্ট কিছু নেতার ‘চিকিৎসা প্রয়োজন’ বলেও মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, ‘নির্বাচনের ব্যর্থতা ঢাকার জন্য হায়ারে খেলতে যাওয়া কামাল হোসেন সংলাপের কথা বলেছেন। নিজেদের ব্যর্থতা ঢাকতে সংলাপের কথা বলে। যারা অকশনে নমিনেশন বিক্রি করে তারা কীভাবে নির্বাচনে জয়লাভ করবে? নির্বাচনের ১০ দিন আগে হাত গুটিয়ে ঘরে বসে থেকে জয়লাভ করা যায়?’

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সরকারের আমলে দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বপ্নপূরণে এগিয়ে চলেছে। তার হাত ধরে বাংলাদেশ আজ অতিদরিদ্র থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত। এটি শেখ হাসিনার জাদুতে হয়েছে। একটি পক্ষ বাংলাদেশের উন্নয়ন দেখে না, এর প্রশংসাও করতে জানে না। তারা বাংলাদেশের গণতন্ত্র নস্যাৎ করতে চায়।

ঐক্যফ্রন্টের পরাজয়ের কারণ বিশ্লেষণ করার পরামশশ দেন হাছান মাহমুদ। তিনি বিএনপির নেতৃত্বের পরিবর্তন করারও পরামর্শ দিয়েছেন। তিনি বলেন, ‘নেতৃত্বে পরিবর্তন আনলে এ পরিস্থিতি থেকে উত্তোরণ হতে পারে।’

আয়োজক সংগঠনের সভাপতি সারাহ বেগম কবরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অরুন সরকার রানার সঞ্চালনায় আলোচনা করেন, আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, অভিনেতা এটিএম শামসুজ্জামান, রোকেয়া প্রাচী, তারিন, নূতন, অরুণা বিশ্বাস প্রমুখ।

সক/