কাঁচের তৈরি স্মার্টফোন আনবে ভিভো

অ্যাপলের ডিজাইন কর্মকর্তা জনি ইভে ২০১৭ সালে উৎকৃষ্ট একটি আইফোনের সম্ভাব্য ডিজাইন প্রকাশ করেন। তার দৃষ্টিতে, এই ফোন হবে শুধু গ্লাসের তৈরি। সামনে থেকে মনে হবে এই ডিভাইসের ডিসপ্লের কোনও সীমানা নেই এবং পেছনের দিকে ক্যামেরাসহ অন্য সেন্সরগুলো গ্লাসের (কাঁচ) নিচে গোপন থাকবে।

অবশ্য অনেকে মনে করেন, এই ধরনের ডিজাইন শুধু কল্পনা করাই সম্ভব। বাস্তবে এই ডিজাইনের স্মার্টফোন পাওয়া সম্ভব নয়। তবে ইয়াহু টেকের এক প্রতিবেদনে বলা হয়েছে, অবিশ্বাস্য ডিজাইনের স্মার্টফোন বাস্তবে পাওয়া যাবে। এজন্য হয়তো আমাদের কয়েক বছর অপেক্ষা করতে হবে। ওই প্রতিবেদনে আরও বলা হয়, অ্যাপল এরই মধ্যে এ ধরনের স্মার্টফোন তৈরির কাজ শুরু করেছে যাতে গ্লাসের নিচে লুকানো থাকবে ক্যামেরাসহ অন্যান্য সেন্সর। তবে অ্যাপলের এই ডিজাইনের ফোন তৈরিতে যে সময় লাগবে তার আগেই অন্য একটি প্রতিষ্ঠান একই ডিজাইনের স্মার্টফোন বাজারে নিয়ে আসবে। 

কি ভাবছেন, এই ডিজাইনের স্মার্টফোন স্যামসাং আনবে? মোটেও না। আইস ইউনিভার্স নামে একটি প্রযুক্তিবিষয়ক তথ্য ফাঁসকারী গ্রুপ জানিয়েছে, গ্লাসের (মোবাইলের বডি কাঁচের তৈরি) তৈরি স্মার্টফোন প্রথম বাজারে আনবে ভিভো। তারা বলছে, ভিভো এ ধরনের স্মার্টফোন তৈরিতে ইতিমধ্যে অনেক দূর এগিয়েছে। দ্রুতই এটা বাজারে ছাড়বে তারা। তবে ঠিক কবে এটা বাজারে ছাড়া হবে সে বিষয়টি নিশ্চিত করতে পারেনি আইস ইউনিভার্স। ভিভো নতুন ডিজাইনের এই স্মার্টফোনের নাম রেখেছে ‘দ্য ওয়াটারড্রপ’।