বরগুনায় ন্যাশনাল সার্ভিস কর্মসুচি স্থায়ী করণের দাবীতে মানববন্ধন ও স্বারক লিপি পেশ

বরগুনা থেকে মোঃ সাগর আকন : বেকার শিক্ষিত যুবকদের নিয়ে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নিজস্ব প্রকল্প ন্যাশানাল সার্ভিস ২০১১ সালে ২ বছরের মেয়াদী ৭টি জেলায় কর্মসূচি গ্রহন করে থাকেন। এতে বরগুনায় ১৪ হাজার ২শ শিক্ষিত বেকারদের কর্মসংস্থান হয়। ২ বছরের মেয়াদ শেষ হওয়ার পরে আবার বেকার হয়ে পরেন শিক্ষিত যুবক যুবতিরা। তাই পুনরায় বেকার শিক্ষার্থীদেও ন্যাশনাল সার্ভিস কর্মসুচি স্থায়ী করণের দাবীতে বরগুনায় মানববন্ধন ও স্বারক লিপি পেশ করেছে বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস একতা পরিষদ বরগুনা।

এ উপলক্ষ্যে রবিবার সকাল ১০ টায় বরগুনা প্রেস ক্লাবের সামনে ঘন্টা ব্যাপি মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস একতা পরিষদ বরগুনা জেলার সভাপতি মাহামুদুল বারী রনির সভাপতিত্বে বক্তব্য রাখেন বরগুনা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও প্যানেল মেয়র রইসুল আলম রিপন, বংালাদেশ ন্যাশনাল সার্ভিস একতা পরিষদ বরগুনা জেলার প্রথম যুগ্ম আহবায়ক জাহিদুল ইসলাম প্রিন্সসহ বরগুনার ৬ টি উপজেলার আহবায়করা। মানববন্ধন শেষে বরগুনা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কাছে স্বারক লিপি প্রদান করেন তারা।

এ সময় বক্তারা বলেন, বেকার শিক্ষিত যুবকদেরকে মাদকাশক্ত ও অবৈধ কার্যকলাপ থেকে বিরত রাখতে বর্তমান সারকার যেই কর্মসূচি হাতে নিয়ে ছিলো সেই ২ বছরে আমাদের পরিবার পরিজন নিয়ে ভালোই ছিলাম। আজ আমরা আবার বেকার হয়ে পরেছি তাই মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের আকুল আবেদন ন্যাশনাল সার্ভিস কর্মসূচি স্থায়ীকরণ করা হোক।

সক/টি