বার্সাকে রুখে দিয়েছে বিলবাও

শিরোপা লড়াইয়ে টিকে থাকতে রিয়াল মাদ্রিদের আশা জিইয়ে রাখলো খোদ বার্সেলোনা! লা লিগায় অ্যাথলেতিক বিলাবাওর সঙ্গে গোল শূন্য ড্র করেছে কাতালানরা। 

বার্সার নিষ্প্রভ পারফরম্যান্সে তারা হারের মুখ দেখতো যদি গোলকিপার মার্ক আন্দ্রে  টের স্টেগেন বেশ কিছু সেভ না করতেন। জার্মান এই কিপার দুবার রুখে দিয়েছেন প্রতিপক্ষ ফরোয়ার্ড ইনাকি উইলিয়ামসকে।

বার্সার এমন নিষ্প্রভ থাকার পেছনে কারণ সবেমাত্র ইনজুরি থেকে ফেরা লিওনেল মেসির খোলসবন্দী হয়ে থাকা। অপর দিকে লেফট ব্যাক জর্ডি আলবা নিষিদ্ধ থাকায় নিজেদের ছায়া হয়ে থাকার সম্ভাবনা জোরালো হয় দুই অর্ধে। কিছু সুযোগ তৈরি করলেও প্রতি আক্রমণে তাদের ব্যতিব্যস্ত করেছে বিলবাও। অবশ্য প্রথমার্ধের চেয়ে দ্বিতীয়ার্ধেই বেশি গোছানো ছিলো ভালভারদের দল।

অপর দিকে প্রতি আক্রমণে সুযোগ তৈরি করতে থাকা বিলবাও ১০ জনের দলে পরিণত হয় শেষ দিকে। ওসকার দি মারকোস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ইনজুরি সময়ে। শেষ পর্যন্ত আর কোনও সুযোগ তৈরি  না হওয়ায় লিগে টানা দ্বিতীয়বারের মতো ড্রয়ের মুখ দেখলো তারা। আগের ম্যাচে ভ্যালেন্সিয়ার সঙ্গে বার্সা ড্র করেছে ২-২ গোলে।

টানা ড্রয়ের ফলে রিয়াল মাদ্রিদের সঙ্গে বার্সার পয়েন্ট ব্যবধান দাঁড়িয়েছে ছয়ে। শীর্ষে থাকা বার্সেলোনার সংগ্রহ ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট। সমান ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে পরেই আছে রিয়াল মাদ্রিদ।