শিক্ষাঙ্গন

চুয়েটের ৪র্থ সমাবর্তন-সুবর্ণজয়ন্তীর তারিখ নির্ধারণ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ৪র্থ সমাবর্তন অনুষ্ঠান ও পঞ্চাশ বছর পূর্তিতে সুবর্ণজয়ন্তী উদযাপন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামী ৫ ও ৬ ডিসেম্বর (বৃহস্পতিবার ও শুক্রবার) পর পর দুই দিন এই অনুষ্ঠান চলবে।

এ আয়োজন উপলক্ষে সোমবার (১১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে উপাচার্য ড. মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে সকল উপ-কমিটির সভাপতিদের সমন্বয়ে এক সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে জানানো হয়, সমাবর্তনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এতে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক সভাপতি অধ্যাপক আজাদ চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন- শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সভাপতি অধ্যাপক কাজী শহীদুল্লাহ। এছাড়া সমাবর্তন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

চুয়েটে সর্বশেষ ২০১৬ সালের মার্চ মাসে তৃতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়। ২০১৬ সালের ১২ ফেব্রুয়ারি থেকে ২০১৯ সালের ১ নভেম্বর পর্যন্ত স্নাতক করা প্রায় আড়াই হাজার শিক্ষার্থীদের সমাবর্তন ডিগ্রি প্রদান করা হবে।

সমাবর্তনের পরদিন আগামী ৬ ডিসেম্বর (শুক্রবার) প্রতিষ্ঠাকাল ১৯৬৮ সাল থেকে যাত্রা শুরু করে সুদীর্ঘ এক পথ পাড়ি দিয়ে এর মধ্যে পঞ্চাশের কোটা পার করা এই গৌরবান্বিত অর্জনকে স্মরণীয় করে রাখতে সুবর্ণজয়ন্তী উদযাপন করা হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে দেশ-বিদেশের নানা অতিথি, মন্ত্রী পরিষদের সদস্যসহ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী এবং চুয়েট পরিবারের বর্তমান সদস্য মিলে প্রায় ১০ হাজার লোকের মিলনমেলা বসতে পারে।

সুবর্ণজয়ন্তীর আয়োজনে থাকবে- আইইবির চট্টগ্রাম কেন্দ্র থেকে নগরজুড়ে আনন্দ শোভাযাত্রা, মেজবান, স্মৃতিচারণীয় কথামালা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ হলো জনপ্রিয় সংগীতশিল্পী জেমস ও নগরবাউলের কনসার্ট।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button