বিনোদন

রুনাকে দিয়ে নিজের সুরে গান গাওয়াতে চান সাবিনা

বর্ণিল ক্যারিয়ার সাবিনা ইয়াসমিনের। কিংবদন্তি এই গায়িকা তার কণ্ঠ দিয়ে কয়েক দশকে কোটি মানুষের মনে ঠাঁই পেয়েছেন। গেয়েছেন প্রায় ১৫ হাজারের বেশী গান। এতো গান গাইলেও সাবিনা ইয়াসমিন কখনও সুর করেননি।

অনন্যা রুমার প্রযোজনায় আফজাল হোসেনের উপস্থাপনায় বুধবার (৪ সেপ্টেম্বর) ৬৫তম জন্মদিনে চ্যানেল আইয়ের বিশেষ ‘তারকা কথন’ অনুষ্ঠানে বসে জনপ্রিয় এই শিল্পী জানালেন, তিনি কখনও যদি কোনো গানের সুর করেন, তবে সেই গানটির শিল্পী হবেন রুনা লায়লা।

সাবিনা ইয়াসমিন বলেন, গানের সুরটাই হবে তাকে চিন্তা করে, গলার কথা ভেবে। এই কাজটি করার চিন্তা আমার আছে।

গানটা গাইবে রুনা লায়লা। তাকে দিয়ে গাওয়াতে পারলে আমার খুব ভালো লাগতো। সিনেমা কিংবা টিভি যে কোনো জায়গার জন্য গানটি হতে পারে বলে জানান সাবিনা ইয়াসমিন।

নিজের জন্মদিন প্রসঙ্গে সাবিনা ইয়াসমিন বলেন, এবারের জন্মদিনটা আমার কাছে খুবই অন্যরকম। কারণ এবারের জন্মদিনটিতে আমি চ্যানেল আইতে এসেছি, যেখানে আমার জন্মদিনে ‘ক্ষুদে গানরাজ’ ও ‘সেরাকন্ঠ’র প্রতিযোগীরা রয়েছে।

তারা আমাকে জন্মদিন নিয়ে নানা প্রশ্ন করছে, যা আগে কখনোই হয়নি। মূলত একারণেই এবারের জন্মদিনটা আমার কাছে অনেক স্পেশাল ও স্মরণীয় হয়ে থাকবে। বলছিলেন সাবিনা।

সংগীতে বিশেষ অবদানের জন্য সাবিনা ইয়াসমিন ১৯৯৬ সালে স্বাধীনতা পদক এবং ১৯৮৪ সালে একুশে পদকে ভূষিত হন।

বাংলা সিনেমায় প্লে-ব্যাক গায়িকা হিসাবে সবচেয়ে বেশি পরিচিত তিনি। সেরা নারী প্লে-ব্যাক গায়কের জন্য বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার ১৩ বার পেয়ে তিনি রেকর্ড করেছেন। এছাড়া চলচ্চিত্রের জন্য ১,৫০০ টিরও বেশি গান রেকর্ড হয়েছে তার এবং এ যাবত সাবিনা ইয়াসমিনের কণ্ঠে ১০ হাজারেরও বেশি গান রেকর্ড হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button