ইভিএমে একজনের ভোট আরেক জন দিতে পারবে না, এবং জাল ভোট দেয়ারও কোন সুযোগ নেই -সিইসি

মোঃ রাসেল হোসেন , ময়মনসিংহ : একটি বড় রাজনৈতিক দল নির্বাচনে অংশ গ্রহন না করায় ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি কম হচ্ছে মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে,এ ব্যাপারে নির্বাচন কমিশন সুষ্ঠভাবে ভোট গ্রহনের জন্য সকল প্রকার প্রস্তুতি গ্রহন করেছে। ইভিএম এমন একটি পদ্ধতি একজনের ভোট আরেক জন দিতে পারবে না, এবং যার মাধ্যমে জাল ভোট দেয়ারও কোন সুযোগ নেই।

আগামী ৫ মে ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে আজ সোমবার সকালে স্থানীয় সার্কিট হাউজ মিলনায়তনের হল রুমে আইন –শৃংখলা রক্ষাকারী বাহিনী এবং নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আইন-শৃংখলা সংক্রান্ত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সিটি কর্পোরেশনের রির্টানিং কর্মকর্তা মো আলীমুজ্জামানের সভাপতিত্বে মতবিনিময় সভায় নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মোঃ মোখলেসুর রহমান,আইডিইএ’র প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম এনডিসি,পিএসসি, ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, নির্বাচন কমিশনের যুগ্ন সচিব ফরহাদ আহম্মদ খান, ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার এ.এইচ.এম লোকমান,জেলা প্রশাসক ড.সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার শাহ আবিদ হোসেন,সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেন ও জেলা নির্বাচন কর্মকর্তা সারওয়ার জাহান বক্তব্য রাখেন।

প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা সিটি নির্বাচন প্রসঙ্গে বলেন, ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা হয়েছে, ভোটাররা নিশ্চিন্তে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে কেন্দ্রে যাবে। তবে এ নির্বাচনে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি নিশ্চিত করতে প্রার্থীদের দায়িত্ব রয়েছে। তিনি বলেন, আগামী ৫ মে ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু ও সুন্দর ভাবে ভোট গ্রহন করতে নির্বাচন সংশ্লিষ্ট সবার সাথে কথা বলেছি সবাই আশ্বাস দিযেছে সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে নির্দেশ দিয়েছেন ।

মতবিনিময় সভায়,পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসারের প্রতিনিধি এবং সিটি নির্বাচনের সংশ্লিষ্ট কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে ১২৭টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্টিত হবে।