রানীশংকৈলে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

হুমায়ুন কবির, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি ॥ সারা দেশের ন্যায় ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলা প্রশাসনের আয়োজনে ১৭ এপ্রিল বুধবার সকাল ১১ টায় উপজেলা হলরুমে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমি আফরিদার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক এমপি ইয়াসিন আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান শাহরীয়ার আজম মুন্না, সহকারি কমিশনার (ভূমি) সোহাগ চন্দ্র সাহা, ওসি আব্দুল মান্নান, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, ভাইস চেয়ারম্যান সোহেল রানা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হবিবর রহমান প্রমুখ।

এছাড়াও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা সরকারি কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রিবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় মুজিবনগর দিবসের উপর ছাত্র-ছাত্রীদের রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উল্লেখ্য যে ১৭এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস।

বাংলাদেশের স্বাধীনতাসংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে একটি অবিস্মরণীয় দিন। ১৯৭১ সালের এদিনে সে সময়ের মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলার আ¤্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার শপথ নেন।