রংপুর বিভাগসারাদেশ

সৈয়দপুরে মাদক বিক্রেতাদের বাড়িকে গণ শৌচাগার করার দাবীতে সাইকেল র‍্যালী

নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে মাদক বিক্রেতাদের বাড়িকে  গণ শৌচাগার করার দাবিতে  ও মাদকের বিরুদ্ধে জন সচেতনতা বৃদ্ধির লক্ষে  সাইকেল র‍্যালী অনুষ্ঠিত হয়েছে।  “আমাদের প্রিয় সৈয়দপুর ” নামের একটি সামাজিক  সংগঠন এর আয়োজন করে।
আজ শনিবার (১৯ সেপ্টম্বর) সকালে  স্থানীয়  উপজেলা শহীদ স্মৃতিস্তম্ভ হতে র‍্যালিটির  উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাসিম আহমেদ।  এ সময় উপস্থিত ছিলেন সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ  (তদন্ত)আতাউর রহমান। ইউএনও মো. নাসিম আহমেদ  বলেন, মাদক সমাজকে ধ্বংস করে।  আমাদের তরুন সমাজকে এ থেকে ফিরে আসতে হবে। মাদকের বিরুদ্ধে উপজেলা প্রশাসন নিরলস কাজ করে যাচ্ছে। তিনি মাদক বিক্রেতা ও সেবীদের  তথ্য দিয়ে সাহায্য করার সকলের প্রতি আহবান জানান।

পরে শতাধিক স্বেচ্ছাসেবক ও শিক্ষার্থীর অংশগ্রহণে র‍্যালিটি  শহরের শহীদ স্মৃতিস্তম্ভ থেকে শুরু হয়ে উপজেলার শহর ও  বিভিন্ন গ্রামের   প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন  এবং বিভিন্ন পয়েন্টে মাদকবিরোধী পথসভা করে গোলাহাটে এসে শেষ হয়।
সংগঠনটির প্রতিষ্ঠাতা  নওশাদ আনসারী বলেন, সৈয়দপুরে এখন হাত বাড়ালেই মিলছে মাদক। স্কুল কলেজের ছাত্র থেকে শুরু করে সকল বয়সের অনেক মানুষ আজ মাদকে আসক্ত। অথচ মাদক বিক্রেতারা দেদারছে বিক্রি করছে মাদক। এমনি এক পরিস্থিতিতে মাদকের বিরুদ্ধে আমাদের এই অবস্থান এবং এই কর্মসূচী। আমরা মাদক বিক্রেতাদের বসতবাড়ীকে শোচাগার করার দাবী জানাচ্ছি।
তিনি আরও বলেন দাবী মানা না হলে  পরবর্তীতে প্রতিটি ওয়ার্ডে পথসভা, লিফলেট বিতরণ,  মাদক বিক্রেতাদের নাম ঠিকানাসহ প্রকাশ এবং তাদের সামাজিকভাবে বয়কটের মত কর্মসূচী পালন করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button