ফের গানে ফিরছেন ঈশিতা

ফের গানে ফিরছেন নাট্যাভিনেত্রী, নাট্য পরিচালক ও কণ্ঠশিল্পী রুমানা রশীদ ঈশিতা। আগামী ঈদে জি-সিরিজ থেকে প্রকাশিত হচ্ছে তার ‘আমার অভিমান’ শিরোনামের একটি গান। লুৎফর হাসানের লেখা ও সুরে গানটির সঙ্গীতায়োজন করেছেন শাহরিয়ার আলম মার্সেল।

নতুন এ গানটি প্রসঙ্গে ঈশিতা বলেন, ‘গানটির কথা আমার খুব ভালো লেগেছে। লুৎফর হাসান চমৎকার লিখেছেন। আর সুরটাও খুব কাছের মনে হলো, যেন মন ছুঁয়ে যাওয়ারই মতো। আশা করছি, শ্রোতাদের ভালো লাগবে। আগামী সপ্তাহে গানটির মিউজিক ভিডিও নির্মাণ শেষে ঈদে শ্রোতা দর্শকের মধ্যে আমার নতুন এ গানটি তুলে দেয়া হবে। ‘

এর আগে গেল বছরের ১১ অক্টোবর ‘তোমার জানালায়’ শিরোনামে চ্যানেল আইতে প্রকাশিত হয় গানটি। গানটির কথা লিখেছেন সোহেল আরমান এবং সুর-সঙ্গীত করেছেন ইবরার টিপু। ২০০২ সালে আহমেদ রিজভীর কথায় এবং প্রণব ঘোষের সুর সঙ্গীতে ঈশিতার ‘রাত নিঝুম’ অ্যালবামটি প্রকাশিত হয়েছিল।

এরপর তাকে আর গানে পাওয়া যায়নি। ছোটবেলায় ঈশিতা আনিসুর রহমান তনুর কাছে গানে তালিম নিতেন। এরপর টানা ১৩ বছর ওস্তাদ ওমর ফারুকের কাছে এবং পরে আরও আট বছর সঞ্জীব দের কাছে গানে তালিম নেন। বর্তমানে তিনি নজরুল একাডেমির ইদ্রিস আলীর কাছে নিয়মিত তালিম নিচ্ছেন।

সম্প্রতি ঈশিতা অভিনীত হামেদ হাসান নোমান পরিচালিত ‘আগুনের নোনাজল’ চ্যানেল আইতে প্রচার হয়। এতে তার বিপরীতে ছিলেন চিত্রনায়ক রিয়াজ। সম্প্রতি বনানীতে অগ্নিকান্ডের ঘটনাকে আবর্ত করেই ‘আগুনের নোনাজল’ নাটকের গল্প নিয়ে এগিয়ে যায়। নাটকটিতে অভিনয়ের জন্য ঈশিতা বেশ সাড়া পাচ্ছেন। তবে এবারের ঈদে আর কোনো নাটক-টেলিফিল্মে দেখা যাবে না তাকে।