মা – শিশু স্বাস্থ্য কার্যক্রমে গতিশীলতা আনয়নের লক্ষ্যে কর্মশালা

ফ্যামিলি প্লানিং- ফিল্ড সার্ভিসেস ডেলিভারী এর আওতায় জেলা ও উপজেলা পর্যায়ে পরিবার পরিকল্পনা ,মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে গতিশীলতা আনয়নের লক্ষ্যে সরকারি ,অসরকারি,প্রতিনিধিদের সমন্বয় দিনব্যাপি কর্মশালা পটুয়াখালীতে অনুষ্ঠিত হয়েছে। ২০মে সোমবার সকাল ১০টায় ২৫০ শয্যা বিশিষ্ট পটুয়াখালী জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে ফ্যামিলি প্লানিং- ফিল্ড সার্ভিসেস ডেলিভারী পরিবার পরিকল্পনা অধিদপ্তর ,ঢাকা এর আয়োজনে এই দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়।

পরিবার পরিকল্পনা অধিদপ্তর পটুয়াখালীর উপ-পরিচালক ডাঃ মোঃ তৈয়বুর রহমান এর সভাপতিত্বে এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পিয়ারা বেগম এর সঞ্চালনে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন যুগ্ম সচিব, পরিচালক(পরিবার পরিকল্পনা) বরিশাল বিভাগ মোঃ শরিফুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুগ্ম সচিব, পরিচালক (অর্থ) ও লাইন ডাইরেক্টর (এপপিএফএসডি) পরিবার পরিকল্পনা অধিদপ্তর,ঢাকা ডাঃ মোঃ সারোয়ার বারী, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসটি মোঃ জিয়াউর রহমান,২৫০ শয্যা বিশিষ্ট পটুয়াখালী জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ মোঃ সাইদুজ্জামান।

এছাড়া কর্মশালায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন সিভিল সার্জন প্রতিনিধি মেয়র প্রতিনিধি কাউন্সিলর মতিন মাহমুদ জাহিদ সিকদার, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ লোকমান হাকিম,সাংবাদিক জালাল আহমেদ,দশমিনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ গোলাম মোস্তফা, এসডিএর নির্বাহী কর্মকতা কেএম এনায়েত হোসেন, ইউএনএফপিএ‘র প্রতিনিধি মোঃ কামরুজ্জামান,হেলথ কেয়ার ক্লিনিকের ম্যানেজার মোঃ ছিদ্দিকুর রহমান প্রমুখ।কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর পটুয়াখালীর সহকারী-পরিচালক ডাঃ মোঃ মনিরুজ্জামান।

দিনব্যাপি কর্মশালা রিসোর্স পার্সন ছিলেন ফিল্ড সার্ভিসেস ডেলিভারী পরিবার পরিকল্পনা অধিদপ্তর,ঢাকা এর প্রোগ্রাম ম্যানেজার মোঃ নিয়াজুর রহমান এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার মোঃ রোকন উদ্দিন।