রাজশাহী বিভাগসারাদেশ

শেরপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে স্বামী-স্ত্রীসহ দগ্ধ চার

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শেরপুরে একটি বসতবাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে স্বামী-স্ত্রীসহ চারজন দগ্ধ হয়েছেন। এসময় আশঙ্কাজনক অবস্থায় আহতদের উদ্ধার করে প্রথমে স্থানীয় উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নেয়া হয়। কিন্তু সেখানে অবস্থার অবনতি ঘটলে তাৎক্ষণিক বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। শুক্রবার (১৬এপ্রিল) বেলা সোয়া দশটার দিকে উপজেলার গাড়ীদহ ইউনিয়নের মহিপুর কলোনি গ্রামে আনোয়ার হোসেনের বসতবাড়িতে এই ঘটনা ঘটে।
বিস্ফোরণে দগ্ধরা হলেন-মহিপুর কলোনি গ্রামের আনোয়ার হোসেন (৫৫), তাঁর স্ত্রী মোছা. হেলেনা বেগম (৪৮), ছেলে নুরুজ্জামান (৩১) ও প্রতিবেশি মোতাহার হোসেনের স্ত্রী আমেনা খাতুন (৪৬)।
শেরপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা রতন হোসেন জানান, মহিপুর গ্রামের আনোয়ার হোসেন স্থানীয় বাজার থেকে একটি নতুন গ্যাস সিলিন্ডার নিয়ে বাড়িতে যান। এরপর রান্নাঘরে গিয়ে চুলার সঙ্গে গ্যাস সিলিন্ডারের সংযোগ দেওয়ার চেষ্টা করছিলেন। এসময় হঠাৎ গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ ঘটে। এতে তিনিসহ তাঁর পরিবারের তিনজন দগ্ধ হন। আর তাঁদের উদ্ধার করতে গিয়ে প্রতিবেশি এক নারী দগ্ধ হয়েছেন। একপর্যায়ে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে প্রথমে স্থানীয় উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থার অবনতি ঘটে। পরে তাৎক্ষণিক বগুড়ায় শজিমেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা দেওয়া হয় বলে জানান এই স্টেশন কর্মকর্তা।
দগ্ধ আনোয়ার হোসেন বলেন, চুলার সঙ্গে গ্যাস সিলিন্ডারে সংযোগ দেওয়া মাত্রই বিস্ফোরণ ঘটে। মুহুর্তের মধ্যে পুরো রান্নাঘরে আগুন লেগে যায় বলে জানান তিনি।
শেরপুর হাসপাতালে জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডা. মামুনুর রশিদ বলেন, আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে বগুড়ায় শজিমেকে হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁদের শরীরের ৩৫শতাংশ পুড়ে গেছে বলে এই চিকিৎসক জানান ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button