অ্যামাজনের নতুন ক্রেডিট কার্ডের নানা সুবিধা

ক্রেডিট স্কোরে যারা পিছিয়ে রয়েছে তাদের প্রতি লক্ষ্য রেখে নতুন ক্রেডিট কার্ড নিয়ে এসেছে অনলাইনে কেনাকাটার শীর্ষ প্লাটফর্ম ‘অ্যামাজন’। নতুন এই কার্ডের নাম ‘অ্যামাজন ক্রেডিট বিল্ডার’। সিনক্রোনি ব্যাংকের সাথে অংশীদারিত্বের মাধ্যমে নিরাপদ ক্রেডিটের এ সুবিধা নিয়ে এলো তারা।

এই কার্ডের ক্ষেত্রে অ্যামাজন প্রাইম গ্রাহকরা প্রতি কেনাকাটায় ৫ শতাংশ ফেরত পাবেন। কেনাকাটায় বিশেষ সুবিধা থাকলেও এতে বার্ষিক ফিসহ কোনো বাড়তি চার্জ থাকছে না। অন্যান্য নিরাপদ ক্রেডিট কার্ডের মতো এই কার্ড ব্যবহার করতে হলে গ্রাহককের অ্যাকাউন্টে সিকিউরিটি ডিপোজিট থাকতে হবে যা ‘লাইন অব ক্রেডিট’ হিসেবে কাজ করবে।

ক্রেডিট কার্ডে প্রাথমিকভাবে ১০০ থেকে ১০০০ ডলারের ক্রেডিট ডিপোজিট ইলেকট্রনিক্স ট্রান্সফার অথবা মেইলের মাধ্যমে ট্রান্সফার করতে হবে।

এই কার্ড দিয়ে কেনাকাটা করলে ছয় মাস থেকে দুই বছরের ইএমআই সুবিধা পাওয়া যাবে। এছাড়াও ট্রান্সইউনিয়ন ড্যাশবোর্ডের মাধ্যম গ্রাহকরা তাদের ক্রেডিট স্কোর ট্র্যাক করতে পারবেন।

এই কার্ড নিয়মিত এবং সঠিকভাবে ব্যবহারে গ্রাহকেরা পরবর্তীতে অন্যান্য ফিন্যান্সিয়াল প্রতিষ্ঠানের ক্রেডিট কার্ড ব্যবহারের সুযোগ পাবেন।