দেশের বাজারে আসছে রেনো সিরিজের দুই স্মার্টফোন

বৈশ্বিক স্মার্টফোন বাজারে ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ ‘রেনো’ উন্মোচন করেছে অপো। শিগগিরই দেশের বাজারে সিরিজটির নতুন দুই স্মার্টফোন উন্মোচন করা হবে বলে জানিয়েছে অপো বাংলাদেশ। আকর্ষণীয় কিছু ফিচারের কারণে সিরিজটির ডিভাইসগুলো গ্রাহকদের আকর্ষণ করবে বলে প্রত্যাশা সংশ্লিষ্টদের।

অপোর রেনো সিরিজের ডিভাইসগুলোয় গ্লাস ডিজাইন ব্যবহার করা হয়েছে। ডিভাইস দুটির ব্যাক প্যানেল গ্লাসের তৈরি, যা নজর কাড়বে। ম্যাট ও গ্লসি ফিনিশিং এবং ডিসপ্লের কিনারা বাঁকানো হওয়ায় ডিভাইসগুলো সহজে এক হাতে ধরে ব্যবহারের সুবিধা মিলবে।

অপো বাংলাদেশের তথ্যমতে, রেনো সিরিজের ডিভাইসে নচ ছাড়া বেজেলবিহীন প্যানারোমিক ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ডিভাইসগুলোর বডি-টু-ডিসপ্লে রেশিও ৯৩.১ শতাংশ। যে কারণে ফোনের আকার হাতে ধরার উপযোগী রেখে তুলনামূলক বড় ডিসপ্লে ব্যবহার করা সম্ভব হয়েছে। অপো রেনো ডিভাইসটিতে আছে ৬ দশমিক ৪ ইঞ্চি ফুল-এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। অন্যদিকে অপো রেনো ১০এক্স জুম ডিভাইসটিতে ৬ দশমিক ৬ ইঞ্চি ফুল-এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে।

অপো রেনো ও রেনো ১০এক্স জুমের সবচেয়ে আকর্ষণীয় দিক স্বল্প আলোতেও উজ্জ্বল ছবি তোলার উপযোগী ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা। অপো রেনোতে ডুয়াল ক্যামেরা সিস্টেম থাকলেও রেনো ১০এক্স জুমে রয়েছে ১০এক্স লস-লেস জুমসমৃদ্ধ ট্রিপল ক্যামেরা সিস্টেম। ডিভাইস দুটির দাম প্রকাশ করা হয়নি।