সারাদেশ

করোনা ভাইরাস নতুন করে পরিচয় করিয়ে দিয়েছে উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান পাটোয়ারী কে

নাটোরে বড়াইগ্রামে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সরকারের নির্দেশে সবধরনের মানুষ যখন বাড়িতে অবস্থান করছেন, মহামারী কোভিড-১৯ এর কারণে গত ২৬ মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটিতে জনজীবন বিপর্যস্ত। নিম্ন আয়ের মানুষেরা রয়েছিলিন সরকারি ত্রাণ সাহায্যের অপেক্ষায়। উপজেলা পরিষদের সীমাবদ্ধ থাকার পরেও নিজের অর্থায়নে ছুটে চলেছেন অসহায় নিরীহ মানুষদের দ্বারে দ্বারে, নিজেও হয়েছিলেন করোনাভাইরাসে আক্রান্ত বড়াইগ্রাম উপজেলা অনেক প্রভাবশালী বিদ্যমান থাকার পরে কেউ অসহায় পাশে দাঁড়ায় দাঁড়ায়নি।তবে এক্ষেত্রে তৈরি করেছেন এক ‘ব্যতিক্রমী’ দৃষ্টান্ত স্থাপন করেছেন উপজেলা চেয়ারম্যান ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী। বড়াইগ্রাম উপজেলায় দুইটি পৌরসভা সহ সাতটি ইউনিয়ন রয়েছে প্রতিটি গ্রামে গিয়ে যেভাবে মানুষের জন্য কাজ করছেন তা নজিরবিহীন।কেবলমাত্র সরকারি ত্রাণ সহায়তা বণ্টন নয়, নিজের ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ, দুইটি পৌরসভা এবং সাতটি ইউনিয়নে প্রত্যন্ত গ্রামে গিয়ে সচেতনমূলক লিফলেট এবং সাবান এবং মাক্স দিয়ে শুরু করেন তার কার্যক্রম,
এমনকি দিন এনে দিন খাওয়া গরিব-অসহায় মানুষগুলো যখন বাধ্য হয়েই ঘরে থাকছেন, তখন ‘মানবতার ফেরিওয়ালা’ হয়ে গ্রামের পর গ্রাম ছুটে চলেছেন বিভিন্ন ইউনিয়নে উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান পাটোয়ারী ।৮ মার্চ করোনার শুরু থেকে আজ অবধি তিনি দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তিনি । খাবার নিয়ে ছুটে যাচ্ছেন উপজেলার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ।
 উপজেলা চেয়ারম্যান ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে আমি সামাজিক দূরত্ব বজায় রেখেই মানুষের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি। তিনি আরো বলেন ধারবাহিকতায় আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা।আমার ব্যক্তিগত তহবিল থেকে পর্যায়ক্রমে আমার দুটি পৌরসভা ৭ ইউনিয়নে করোনায় কর্মহীন হয়ে ঘরে থাকা হত-দরিদ্র মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে। নিজের জীবনের ঝুঁকি নিয়ে ছুটে চলেছেন মানুষের কাছে, কিছু মধ্যবিত্ত পরিবার আছে যারা লজ্জা কারো কাছে কিছু চাইতে পারে না তাদের দিয়ে শুরু করে আদিবাসী, রিকশা ভ্যান,সিএনজি চালক, মটর শ্রমিক ,কুলি,হোটেল কর্মচারী নানা শ্রেণি-পেশার মানুষ যারা কাজের অভাবে সংকটে আছেন, তাদেরও সহযোগিতা করছেন  উপজেলা চেয়ারম্যান ডাঃ  সিদ্দিকুর রহমান পাটোয়ারী। বড়াইগ্রাম পৌরসভার ফুলমতি নামে বড়াইগ্রাম উচ্চ বিদ্যালয়ের একজন মেধাবী ছাএী ছিলেন ২০১৮ সালে জেএসসি পরীক্ষায় কৃতিত্বের সাথে পাস করেই অসুস্থ হয়ে পড়েন সে দীর্ঘদিন ধরে মেরিন জাইটিস রোগে ভুগছিলেন খবর পাওয়া মাত্রই তার চলাফেরার জন্য একটি হুইল চেয়ার  এবং তার পরিবারের জন্য ত্রাণ সামগ্রী পৌঁছে দেন নিজে গিয়ে, এছাড়াও যারা মধ্যবিত্ত এবং প্রবাসে আছেন তাদের দেশের বাড়িতে থাকা পরিবারের সদস্যদের সাহায্যে তিনি তার ব্যক্তিগত ফোন নাম্বারে কল করতে আহ্বান জানিয়েছেন। এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র থেকে শুরু করে অসংখ্য মধ্যবিত্ত পরিবারকে বাজার করে পাঠিয়েছেন উপজেলা চেয়ারম্যান ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button