রংপুর বিভাগসারাদেশ

রৌমারীতে অর্থ সহায়তার ৯২ ভাগ পরিবার বঞ্চিত

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারীতে করোনা কালিন অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর দেওয়া ২ হাজার ৫’শ টাকা অর্থ সহায়তা তালিকাভুক্ত ৯২ ভাগ পরিবারই পায়নি। রমজানের ঈদের আগে এ সহায়তা কার্যক্রম উদ্বোধন করা হলেও তালিকাভুক্ত এ অর্থ আদৌও পাবে কি না তা নিয়ে সংশয় দেখা দিয়েছে সুবিধা ভোগীদের মাঝে।
প্রাপ্ত তথ্য সূত্রে জানা গেছে, প্রায় সাড়ে ৮ হাজার পরিবারকে অর্থ সহায়তা প্যাকেজের আওতায় (মোবাইল নম্বরে) এসএমএস ও বিকাশের মাধ্যমে ২ হাজার ৫’শ টাকা করে দেওয়ার কথা।
সোমবার (১৩ জুলাই) উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে জানা গেছে, তালিকাভুক্ত ৮% পরিবারের মোবাইলে এসএমএস বা বিকাশের মাধ্যমে এ অর্থ পাঠানো হয়। অতচ এখনও ৯২ ভাগ তালিকাভুক্ত পরিবারের মোবাইল নম্বর দেয়া সুবিধাভোগী এ অর্থ পায়নি।
রৌমারী সদর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু বলেন, আমার সদর ইউনিয়নে ১ হাজার ৪২০ জন ভুক্তভোগীর নামের তালিকা করা হয়েছে। অর্থ পেয়েছে মাত্র শতাধীক পরিবার। পরে একটি তালিকাভুক্ত ভুল সংশোধনী পাঠিয়ে দেওয়া হয়েছে। তাদেরও কোনো সাড়া পাওয়া যায়নি।
উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আয়মনা, জাহানারা, ছবিজল হক, সুরমান আলী, হাজরা বানু, রহেজা, তছলিম উদ্দিনসহ অনেকে জানান, তাদের মোবাইল নম্বরসহ অন্যান্য তথ্য ঠিকভাবে দিয়েছেন। তার পড়েও তারা কোনো প্রধানমন্ত্রীর অর্থ পায়নি। বড় আশা ছিল আমরা গরীব মানুষ এই টাকা কয়টা দিলে হয়তো ছেলে মেয়ে নিয়ে ঈদ উৎসবটি ভালোভাবে করতে পারবো। তার আশায় গুড়ে বালি।
অপরদিকে শৌলমারী ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিল বলেন, তার ইউনিয়নেও নামের তালিকাভুক্ত করে পাঠিয়ে দেওয়া হয়েছে প্রায় ১ হাজার ২’শ জনের। এর মধ্যে অর্থ পেয়েছেন মাত্র ১’শ জন।
এ প্রসঙ্গে রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল ইমরান বলেন, এ অর্থ তথ্যের গড়মিলে অনেকেই পায়নি। তবে সংশোধনের কার্যক্রম চলছে। চেয়ারম্যানদেরকেও বলা হয়েছে, তালিকা সংশোধন করে পাঠিয়ে দিতে। তবে কেন যে পাচ্ছে না আমি বিষয়টি জানাজানি করছি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button