আন্তর্জাতিক

অল ইউরোপ প্রেস ও ভেনিস বাংলা প্রেসক্লাবের মতবিনিময়

প্রবাসে সাংবাদিকদের বড় সংগঠন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সঙ্গে ভেনিস বাংলা প্রেসক্লাবের মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) সন্ধ্যায় স্থানীয় একটি হোটেলে নবীন প্রবীণ সাংবাদিকদের উপস্থিতিতে এ মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়।

ভেনিস বাংলা প্রেসক্লাবের আহ্বায়ক ও বাংলা টিভির প্রতিনিধি মেসবা উদ্দিন আলালের সভাপতিত্বে ও সদস্য সচিব জুম্মন অনিকের পরিচালনায় বক্তব্য রাখেন প্রবীন সাংবাদিক ভেনিস বাংলা প্রেসক্লাবের উপদেষ্টা রেহান উদ্দিন দুলাল, দৈনিক সুদীপ্ত চাঁদপুর প্রকাশক ও সম্পাদক শাহাদাত হোসেন, আলম জাহাঙ্গীর, সহসভাপতি সোহালা আক্তার বিপ্লবী, যুগ্ম সম্পাদক হোসেন মোবারক এবং অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জমির হোসেন।

এসময় বক্তারা বলেন, সংবাদপত্র সমাজের দর্পণ। অন্যদিকে প্রবাসে সাংবাদিকতা একটি চ্যালেঞ্জ এর কারণ নিজের কর্ম ব্যস্ততার মাঝে সংবাদ সংগ্রহ করতে হয় এবং অনেকটা সামাজিক দায়বদ্ধতা থেকেই এটা করা হচ্ছে।

বক্তারা বলেন, বর্তমান সোশ্যাল মিডিয়ার যুগে এখন সবাই সাংবাদিক তাই প্রকৃতভাবে যারা সাংবাদিকতার সঙ্গে জড়িত মহান এ পেশা তাদের জন্য প্রতিযোগিতাস্বরূপ।

আমরা যারা সংবাদ পেশার সঙ্গে রয়েছি যদি বস্তুনিষ্ঠ সংবাদ তুলে না ধরতে পারি তবে প্রতিযোগিতায় পিছিয়ে যেতে হবে। দেশের কথা দশের কথা সঠিকভাবে নিষ্ঠার সঙ্গে তুলে ধরলে দেশ ও জাতির উপকার হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button