খেলা

লিভারপুলের আর্সেনাল মহারণ

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) আজ মুখোমুখি হচ্ছে দুই পরাশক্তি লিভারপুল ও আর্সেনাল। একই রাতে মাঠে নামবে শিরোপা প্রত্যাশি ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। লিভারপুল-আর্সেনালের উপভোগ্য ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায়।

ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে ম্যানইউ মুখোমুখি হবে ক্রিস্টাল প্যালেসের। আর নরউইচ সিটির মাঠ ক্যারো রোড স্টেডিয়ামে স্বাগতিক দলের মুখোমুখি হবে চেলসি। এই ম্যাচ দুটি শুরু হবে রাত ৮টা ও সাড়ে ১০টায়।

বড় জয় দিয়েই ইংলিশ লিগ শুরু করে গতবারের রার্নাস-আপ লিভারপুল। নিজেদের মাঠে ৪-১ গোলে নরউইচ সিটিকে উড়িয়ে দেয় ইয়ুর্গুন ক্লপের দল। এর পাঁচ দিন পর উয়েফা সুপার কাপে চেলসিকে টাইব্রেকারে হারিয়ে শিরোপার স্বাদ নেয় ‘অল রেড’ খ্যাত দলটি। ইংলিশ লিগে এসে উৎসবের সেই ধারা অব্যহত রাখেন সালা-ফিরমিনোরা। সাউদাম্পটনকে তারা হারায় ২-১ গোলে।

টানা দু’বছর ১২৩ দিন ইপিএলে অ্যানফিল্ডে কোনো ম্যাচ হারেনি লিভারপুল। টানা ১১টি ম্যাচ জিতেছে লিভারপুল এই মাঠে। আজ আর্সেনালকে হারালেই নিজেদের ২৯ বছরের পুরোনো রেকর্ড ছুঁয়ে ফেলবে তারা।

বর্তমানে লীগে নিজেদের প্রথম দুই ম্যাচেই জিতে পূর্ণ ৬ পয়েন্ট করে নিয়ে শীর্ষে আছে লিভারপুল ও আর্সেনাল। তবে গোলগড়ে জার্গেন ক্লপের দল এক-এ অবস্থান করছে। এ কারণে দল দু’টির মহারণে যারাই জিতবে তারা এককভাবে চলে যাবে পয়েন্ট তালিকার শীর্ষে।

মৌসুমের শুরুটা খুবই বাজে হয়েছে তৃতীয় স্থানে থেকে গেল আসর শেষ করা চেলসির। ম্যানইউর কাছে ৪-০ গোলে হারের পর লিভারপুলের কাছে হেরে উয়েফা সুপার কাপও হাতছাড়া করে স্ট্যামফোর্ড ব্রিজের দলটি। এরপর লিগে ঘরের মাঠে তারা ১-১ ড্র করে লেস্টার সিটির বিপক্ষে। দলের সেরা তারকা এডেন হ্যাজার্ডকে ছেড়ে বিপদে আছে ক্লাবটি; জয় পেতে তাই মরিয়া চেলসি।

চেলসিকে উড়িয়ে লিগ মৌসুম শুরু করলেও পরের ম্যাচে উলভারহাম্পটনের বিপক্ষে হোঁচট (১-১) খায় ম্যানইউ। নিশ্চিত জয় পাওয়া ম্যাচে মার্কাস র‍্যাশফোর্ড মাঠে থাকা সত্ত্বেও পোগবা পেনাল্টি মারেন ও মিস করেন। যা নিয়ে বিতর্ক হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button