খেলা

শেখ কামাল ক্লাব কাপে ৬ দল চূড়ান্ত

চট্টগ্রাম আবাহনী আয়োজিত শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের তৃতীয় আসরের ৬টি দল চূড়ান্ত হয়েছে। আজ (বুধবার) টুর্নামেন্টের প্রধান সমন্বয়ক তরফদার মো. রুহুল আমিন সংবাদ সম্মেলনে জানিয়েছেন-বাংলাদেশের বসুন্ধরা কিংস, আবাহনী লিমিটেড ও আয়োজক চট্টগ্রাম আবাহনী এবং বিদেশি দলগুলোর মধ্যে ভারতের মোহনবাগান, মোহামেডান ও মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব টুর্নামেন্টে খেলা নিশ্চিত করেছে।

এর আগে আয়োজকদের পক্ষ থেকে ভারতের ইস্টবেঙ্গল ক্লাবের অংশগ্রহণের কথা বলা হয়েছিল। তবে আজ সংবাদ সম্মেলনে তরফদার মো. রুহুল আমিন জানিয়েছেন, মোহনবাগান লিখিত সম্মতি জানালেও ইস্টবেঙ্গল মৌখিকভাবে সম্মতি জানিয়েছে। কলকাতা মোহামেডানও অংশ নেবে বলে নিশ্চিত করেছে।

আগামী ১৯ থেকে ৩১ অক্টোবর বন্দর নগরী চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে ৮ দল নিয়ে অনুষ্ঠিত হবে শেখ কামালের নামের এই আন্তর্জাতিক টুর্নামেন্ট। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান পৃষ্ঠপোষক করে ইতিমধ্যে আন্তর্জাতিক ক্লাব কাপের সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে। কমিটির চেয়ারম্যান হয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল এবং সদস্য সচিব শামসুল হক চৌধুরী, এমপি।

সংবাদ সম্মেলনে তরফদার মো. রুহুল আমিন বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র শহীদ শেখ কামালের নামের এই টুর্নামেন্টের সাংগঠনিক কমিটির প্রধান পৃষ্ঠপোষক হওয়ায় প্রধানমন্ত্রীর কাছে আমরা কৃতজ্ঞ।’

টুর্নামেন্টের বাজেট দশ কোটি টাকা। চ্যাম্পিয়নদের প্রাইজমানি পঞ্চাশ হাজার মার্কিন ডলার, রানার্সআপ দল পাবে পঁচিশ হাজার ডলার। এছাড়া প্রতিটি দল অংশগ্রহণ ফি হিসেবে পাবে দশ হাজার ডলার করে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button