শিক্ষাঙ্গন

আগামী ৮ সেপ্টেম্বর থেকে চবিতে ভর্তির আবেদন শুরু

আগামী ৮ সেপ্টেম্বর থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির আবেদন শুরু হবে।

বুধবার (২৮ আগস্ট) উপাচার্যের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ভর্তি কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এ সময় ইউনিট ভিত্তিক পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে।

এতে সভাপতিত্ব করেন চবি উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) এবং ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. শিরীণ আখতার। সভায় উপস্থিত সদস্যবৃন্দ ভর্তি সংক্রান্ত নিজেদের মতামত পেশ করেন। সদস্যবৃন্দের আলোচনার ভিত্তিতে সর্বসম্মতিক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য আগামী ৮ সেপ্টেম্বর ২০১৯ বেলা ১১ টা থেকে ৩০ সেপ্টেম্বর ২০১৯ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।

আবেদন ফি ১ অক্টোবর ২০১৯ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত জমা দেয়া যাবে। ২০১৯-২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার প্রতি ইউনিট/উপ-ইউনিটে আবেদন ফি ৪৭৫/- (চারশত পঁচাত্তর) টাকা ও আবেদন প্রসেসিং ফি ৭৫/- (পঁচাত্তর) টাকাসহ সর্বমোট ৫৫০/- (পাঁচশত পঞ্চাশ) টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়াও সভায় ১ম বর্ষের (স্নাতক সম্মান) ভর্তি পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হয়েছে। ‘বি’ ইউনিট ২৭ অক্টোবর, ‘ডি’ ইউনিট ২৮ অক্টোবর , ‘এ’ ইউনিট ২৯ অক্টোবর , ‘সি’ ইউনিট ৩০ অক্টোবর এবং ‘বি ১’ উপ-ইউনিট ও ‘ডি ১’ উপ-ইউনিট এর ভর্তি পরীক্ষা ৩১ অক্টোবর ২০১৯ অনুষ্ঠিত হবে।

সভায় চবির বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, ওয়ার্ডেন, রেজিস্ট্রার, প্রক্টর এবং অ্যাকাডেমিক কাউন্সিল কর্তৃক নির্বাচিত শিক্ষক প্রতিনিধিবৃন্দ, আইসিটি সেলের পরিচালক এবং অফিস প্রধানবৃন্দ উপস্থিত ছিলেন। ডেপুটি রেজিস্ট্রার (অ্যাকাডেমিক) এবং ভর্তি কমিটির সচিব সভা পরিচালনা করেন।

উল্লেখ্য, ভর্তি সম্পর্কিত বিস্তারিত তথ্যাবলী পরবর্তীতে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button