সারাদেশ

করোনা ভাইরাস: আড্ডাবাজী বন্ধ করতে চট্টগ্রামের আকাশে পুলিশের ড্রোন

চট্টগ্রাম প্রতিনিধি : করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চট্টগ্রাম নগরে প্রথমবারের মতো ড্রোন ওড়াচ্ছে কোতোয়ালী থানা পুলিশ। ড্রোনের মাধ্যমে অপ্রয়োজনে রাস্তায় বের হওয়া, আড্ডা দেওয়া মানুষকে চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেবে পুলিশ।

রোববার বিকেলে কোতোয়ালী থানা এলাকার জামালখান, কাজীর দেউরি, ব্যাটারি গলি, পাথরঘাটা, আলকরণ এলাকায় পরীক্ষামূলকভাবে ড্রোন উড়ানো হয়। ড্রোনে থাকা ক্যামেরার মাধ্যমে ছবি ও ভিডিও করা হয়।

এসব ফুটেজ যাচাই বাছাই শেষে দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। আজ পরীক্ষামূলকভাবে চালানো হলেও কাল থেকে নিয়মিতভাবে আকাশে উড়বে ড্রোন। পাহারা দেবে চট্টগ্রাম। নিশ্চিত করবে সামাজিক দূরত্ব।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, আমরা বিভিন্ন উপায়ে সচেতন করেছি। তবুও অনেকে অহেতুক ঘোরাফেরা করছে। তাই টহল দেওয়া শুরু করি। কিন্তু তাতে দেখা যায় অনেকেই আমরা গেলে গায়েব হয়ে যায়। আমরা চলে এলে আবারও আড্ডাবাজি শুরু করে। তাই সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ও অপ্রয়োজনে রাস্তায় বের হওয়া মানুষকে চিহ্নিত করতে এবার আমরা ড্রোনের সাহায্য নিচ্ছি।

‘যারা এখনো সরকারি নির্দেশ অমান্য করে রাস্তায়, অলি-গলিতে অহেতুক আড্ডা দিচ্ছেন, করোনাভাইরাস সংক্রমণকে ছড়িয়ে দেয়ার চেষ্টা করছেন, তাদের জন্য আইনগত ব্যবস্থা নিতে শুরু করেছি আমরা।’

নগরবাসীর উদ্দেশ্যে ওসি মহসীন বলেন, অলি-গলিতে আড্ডা দেয়া অনেকের ছবি-ভিডিও ইতিমধ্যে আমাদের হাতে এসেছে। এখন আপনাদের সিদ্ধান্ত নিতে হবে, ঘরে থাকবেন, নাকি থানায়-জেলখানায়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button