সারাদেশ

করোনা: গাজীপুরে ৮ চিকিৎসক ও ১৯ স্বাস্থ্যকর্মী আক্রান্ত

গাজীপুরে গতকাল বৃহস্পতিবার নতুন করে সাতজন চিকিৎসক ও ছয়জন স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। এর আগের দিন বুধবার আরো এক চিকিৎসক ও ১৩ স্বাস্থ্যকর্মীর দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এ নিয়ে বৃহস্পতিবার পর্যন্ত গাজীপুরে মোট ১১০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান গতকাল জানান, গাজীপুরে গত ২৪ ঘণ্টায় আরো ৩১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ১৪২ জনের নমুনা পরীক্ষা করে ওই ৩১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। ওই সময়ে জেলার কালীগঞ্জ উপজেলায় সর্বাধিক সংখ্যক আক্রান্ত হয়েছে। আক্রান্ত ৩১ জনের মধ্যে কালীগঞ্জ উপজেলায় ২৩ জন, সদর উপজেলায় ছয়জন রয়েছেন। এ ছাড়াও একইদিন জেলার তেঁতুইবাড়িস্থ শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালের তিনজন চিকিৎসকের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিবলী সাদিক জানান, করোনাভাইরাসের লক্ষণ দেখা দেওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী এবং পুলিশ কর্মকর্তাসহ উপজেলার ৫১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বুধবার ঢাকায় আইইডিসিআরে পাঠানো হলে বৃহস্পতিবার বিকেলে ২৩ জনের পজিটিভ রিপোর্ট আসে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দ জানান, কালীগঞ্জে আক্রান্ত এ ২৩ জনের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের পাঁচ চিকিৎসক, চারজন নার্স ও দুজন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) এবং একজন পুলিশের উপপরিদর্শক (এসআই) রয়েছেন। এর বাইরে বক্তারপুর ইউনিয়নের চারজন, তুমুলিয়া ইউনিয়নের দুজন এবং কালীগঞ্জ পৌরসভা এলাকার পাঁচজনের মধ্যে করোনা পজিটিভ হয়েছে। এর আগের দিন বুধবার একই হাসপাতালের আরো একজন চিকিৎসকের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। আক্রান্তদের তাদের বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। অবস্থার অবনতি হলে ঢাকায় হাসপাতালে পাঠানো হবে।

এদিকে, গাজীপুরের কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৩ স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। বুধবার রাতে আইইডিসিআর থেকে তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা আব্দুস সালাম সরকার জানান, করোনাভাইরাসের লক্ষণ দেখা দেওয়ায় গত মঙ্গলবার কাপাসিয়া উপজেলার ২২ স্বাস্থ্যকর্মীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। বুধবার রাতে আইইডিসিআর থেকে জানানো হয় তাদের মধ্যে ১৩ জনের নমুনায় করোনা সংক্রমণ পজিটিভ পাওয়া গেছে। তারা সবাই আইসোলেশনে রয়েছেন।

গাজীপুর সিভিল সার্জন অফিসের দুই কর্মীও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সিভিল সার্জন জানান, বৃহস্পতিবার পর্যন্ত গাজীপুরে মোট ১১০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, সাংবাদিক ও পুলিশ কর্মকর্তাও রয়েছেন। বুধবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল ৭৯ জন। আক্রান্ত ১১০ জনের মধ্যে কালীগঞ্জ উপজেলায় ৩৮ জন, কাপাসিয়া উপজেলায় ৩৩ জন, গাজীপুর সদর উপজেলায় ১৮ জন, শ্রীপুর উপজেলায় ১৩ জন ও কালিয়াকৈর উপজেলায় পাঁচজন রয়েছেন। এ  ছাড়া জেলার তেঁতুইবাড়িস্থ শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালের তিনজন চিকিৎসকের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button