আন্তর্জাতিক

অ্যাম্বুল্যান্স অমিল, মেয়ের দেহ তাই কাঁধেই বইলেন বাবা

মেয়ের মৃতদেহ গ্রামের বাড়িতে ফিরিয়ে নিয়ে যেতে গাড়িভাড়ার পর্যাপ্ত অর্থ সম্পতের কাছে ছিল না। সেই কারণে তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে একটি অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করে দেওয়ার অনুরোধ জানান। কিন্তু হাসপাতালের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়, অ্যাম্বুল্যান্স বিকল।

হতাশ সম্পত মেয়ের দেহ কাঁধে বয়ে কাছাকাছি বাস স্ট্যান্ডে পৌঁছন।
এক বাসচালকের কাছে সবিস্তারে জানালে তিনি সম্পতকে সাহায্য করার প্রতিশ্রুতি দেন।
শেষে ওই চালকের সৌজন্যেই মেয়ের দেহ গ্রামের বাড়িতে ফিরিয়ে নিয়ে যেতে পারেন কন্যাহারা বাবা।
হাসপাতালে অ্যাম্বুল্যান্সের অভাব। সেই কারণে মৃত সাত বছরের মেয়ের দেহ কাঁধে গ্রামের বাড়িতে আনতে কাঁধে বইতে হল হতভাগ্য বাবাকে। তেলেঙ্গানার করিমনগরের এই ঘটনায় প্রশ্নের মুখে রাজ্য চিকিৎসা বিভাগ।

কিছু দিন আগে লিভারে সংক্রমণ নিয়ে করিমনগরের সদর হাসপাতালে ভরতি হতে হয়েছিল পেড্ডাপল্লি জেলার শ্রী রামপুরম মণ্ডরে কোনারম গ্রামের বাসিন্দা সম্পতের সাত বছর বয়েসি মেয়েকে। গত ১ সেপ্টেম্বর ওই হাসপাতালে মেয়েটি মারা যায়। মেয়ের মৃতদেহ গ্রামের বাড়িতে ফিরিয়ে নিয়ে যেতে গাড়িভাড়ার পর্যাপ্ত অর্থ সম্পতের কাছে ছিল না। সেই কারণে তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে একটি অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করে দেওয়ার অনুরোধ জানান। কিন্তু হাসপাতালের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়, অ্যাম্বুল্যান্স বিকল, তাই দেহ নিয়ে যাওয়ার ব্যবস্থা নিহতের পরিবারকেই করতে হবে।

হতাশ সম্পত মেয়ের দেহ কাঁধে বয়ে কাছাকাছি বাস স্ট্যান্ডে পৌঁছন। সেখানে এক বাসচালকের কাছে সবিস্তারে জানালে তিনি সম্পতকে সাহায্য করার প্রতিশ্রুতি দেন। শেষে ওই চালকের সৌজন্যেই মেয়ের দেহ গ্রামের বাড়িতে ফিরিয়ে নিয়ে যেতে পারেন কন্যাহারা বাবা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button