জাতীয়রাজনীতিলিড নিউজস্বাস্থ্য

খালেদা জিয়ার চিকিৎসা : বিএসএমএমইউ ভিসিকে ড্যাবের স্মারকলিপি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সর্বোচ্চ সু-চিকিৎসা নিশ্চিত করার দাবি জানিয়েছে বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশে (ড্যাব)। এ দাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি ডা. কনক কান্তি বড়ুয়ার কাছে আজ বৃহস্পতিবার স্মারকলিপি দিয়েছে সংগঠনটির বিএসএমএমইউ শাখা।

ড্যাবের বিএসএমএমইউ শাখার সাধারণ সম্পাদক ডা. শেখ ফরহাদ স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়- যথাযথ সম্মানপ্রদর্শনপূর্বক আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সাবেক তিনবারের সফল প্রধানমন্ত্রী বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চেয়ারপারসন খালেদা জিয়া প্রায় ২০ মাস ধরে একটি মিথ্যা মামলায় কারান্তরীণ আছেন। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, হাইপারটেনশন, রিউমাটয়েড, আর্থ্রাইটিস, দন্তরোগসহ অন্যান্য রোগে ভুগছেন। গত ১ এপ্রিল থেকে তিনি বিএসএমএমইউ’র কেবিন ব্লকের ৬২১ নম্বর কেবিনে চিকিৎসাধীন আছেন। ইতোমধ্যে তিনি দাঁতের ও মুখের ঘা এর চিকিৎসার জন্য ‘এ’ ব্লকের দন্ত বিভাগে গিয়েছিলেন।

বর্তমানে তিনি অন্যের সহযোগিতা ছাড়া ঠিকমতো চলাফেরা করতে পারছেন না। আপনার প্রতি প্রত্যাশা ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর প্রধান পৃষ্ঠপোষক গণতন্ত্রের ‘মা’ আপসহীন নেত্রী খালেদা জিয়া সর্বোচ্চ সুচিকিৎসা নিশ্চিত করার দাবি জানাচ্ছি।ভিসিকে স্মারকলিপি দেয়ার সময় বিএসএমএমইউ’র নবগঠিত ড্যাব নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএসএমএমইউ শাখার সভাপতি ডা. এরফানুল হক সিদ্দিকী, সাধারণ সম্পাদক ডা. শেখ ফরহাদ, সিনিয়র সহসভাপতি ডা. শহিদুল ইসলাম, সিনিয়র যুগ্ম সম্পাদক ডা. রাহাত, সহ-সভাপতি ডা. সামীম, ডা. নাসের, ডা. রিদওয়ান, ডা. সায়েম, ডা. জাফর ইকবাল, ডা. আনোয়ার, ডা. শাহীন, ডা. মিরাজ, ডা. এ কে আজাদ, ডা. কাজল, ডা. অঞ্জন, ডা. জুয়েল, ডা. লোহানী, ডা. এনামুল হক, ডা. আনিস, ডা. সোহেল প্রমুখ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button