শিক্ষাঙ্গন

বেরোবির দুই হলে গভীর রাতে পুলিশী অভিযান

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) দুই আবাসিক হলে গভীর রাতে পুলিশী অভিযান চালানো হয়েছে। সোমবার (৪ নভেম্বর) দিবাগত রাত ২টা থেকে ভোর ৪টা পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ মুক্তার ইলাহী হলে এ অভিযান চালানো হয়।

জানা যায়, হলে অনাবাসিক, অস্ত্র এবং মাদকের বিরুদ্ধে এ অভিযান চালানো হয়েছে। টানা দুই ঘণ্টা অভিযান চালিয়ে কিছু না পেয়ে ইতিহাস বিভাগের এক শিক্ষার্থীর দুই জন গেস্টকে থানায় নিয়ে যাওয়ার চেষ্টা করলে ছাত্রলীগ ও শিক্ষার্থীদের বাধায় পুলিশ তাদের ছেড়ে দেয়।

এ ব্যাপারে আবাসিক শিক্ষার্থীরা বলেন, হঠাৎ গভীর রাতে এভাবে শত শত পুলিশ এসে অভিযানে আমরা আতঙ্কিত হয়েছি। অনেকের কাল সকালে পরীক্ষা আছে। কেউ কেউ পড়াশোনা করে কিছুক্ষণ আগে ঘুমিয়েছে তাদেরকে জাগিয়ে জিজ্ঞাসা করা হয়েছে। ফলে অনেকেরই ঘুমের ব্যাঘাত ঘটেছে।

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ তাবিউর রহমান প্রধান বলেন, সামনে ভর্তি পরীক্ষার নিরাপত্তার নিশ্চিত করার জন্য এবং হলে যেন অবৈধ কিছু না থাকে এই উদ্দেশ্যে এ অভিযান চালানো হয়েছে।

এ ব্যাপারে উপকমিশনার কাওসার বলেন, বহিরাগত বা নন ছাত্র আছে কী না এটি আমরা হলগুলোতে চেক করেছি। বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের নির্দেশই আমরা এ কাজটি করেছি। সারাদেশেই এ কাজটি হচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button