রাজনীতি

ক্লাবে ক্যাসিনোর খবর ‘জানতেন না’ মেনন

সাম্প্রতিক ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ঢাকা-৮ আসনের সংসদ সদস্য রাশেদ খান মেননের পরিচ্ছন্ন ইমেজকে কালিমালিপ্ত করতে উদ্দেশ্যমূলক প্রচারণা চলছে বলে দাবি করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। দলটির পলিটব্যুরোর পক্ষ থেকে এক বিবৃতিতে একথা বলা হয়।

ফকিরাপুল ইয়ংমেনস ক্লাবে ক্যাসিনো বসানোর বিষয়টি রাশেদ খান মেনন জানতেন না বলে দাবি করা হয় বিবৃতিতে। এতে বলা হয়, পার্টি গভীর ক্ষোভের সঙ্গে লক্ষ্য করছে সম্প্রতি রাশেদ খান মেননের সংসদীয় এলাকার ফকিরাপুল ইয়ংমেনস ক্লাবের অফিস কক্ষ উদ্বোধনের ছবি ও ক্লাবের গভর্নিং বডির চেয়ারম্যান হিসাবে তার নাম থাকাকে কেন্দ্র করে এ ধরনের অনভিপ্রেত প্রচারণা চালান হচ্ছে। এ ক্লাবের অভিযানে ক্যাসিনো পাওয়াকে কেন্দ্র করে ঐ ক্লাবের সাথে তার সংশ্লিষ্টতার কথা অনেক সাংবাদিক তাকে টেলিফোনে প্রশ্ন করলে তিনি তাৎক্ষণিক জানান যে, ফকিরাপুল ক্লাবটি একটি ফুটবল ক্লাব এবং তিন বছর আগে ক্লাবটির কমিটি পুনর্গঠিত হওয়ার সময় স্থানীয় সংসদ সদস্য হিসাবে তাকে ক্লাবের পৃষ্টপোষক হতে অনুরোধ করা হয় এবং তার নাম গভর্নিং বডির চেয়ারম্যান হিসাবে নেয়া হয়েছে বলে উল্লেখ করা হয়।

ঐ সময় ক্লাবের সংস্কারকৃত অফিসের তিনি ফিতা কেটে উদ্বোধন করেন। পরবর্তীকালে ক্লাব পরিচালনা অথবা উল্লেখিত গভর্নিং বডির কোন সভা হয়েছে বলে তার জানা নাই। তিনি ঐ একদিনই ক্লাবে গিয়েছিলেন। এর পরবর্তীকালে ক্লাবটি সম্পর্কে যেটুকু তিনি জানেন যে, চ্যাম্পিয়ন লীগে ক্লাবের ফুটবল দল চ্যাম্পিয়ন হয়েছে এবং প্রিমিয়ার লীগে খেলার যোগ্যতা অর্জন করেছে। ঐ ফুটবল ক্লাবে কখন কোন সময় ক্যাসিনো বসানো হয়েছে এই সংবাদ তিনি জানতেন না অথবা ক্রীড়া মহল সাংবাদিক এবং স্থানীয় জনগণ কেউ তাকে জানায়নি। পুলিশ প্রশাসনের তরফ থেকেও কিছু জানান হয়নি।

এই অবস্থায় ঐ ফুটবল ক্লাবকে ‘ক্যাসিনো ক্লাব’ আখ্যা দিয়ে তার চেয়ারম্যান মেনন এ ধরনের শিরোনামে সংবাদ পরিবেশন যে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত তা বুঝতে কারো বাকি থাকে না। এরই ধারাবাহিকতায় সামাজিক যোগাযোগ মাধ্যম ও টেলিভিশন টকশোতে একই মন্তব্যও প্রচার চলেছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button